1. [email protected] : জাহিদ হাসান দিপু : জাহিদ হাসান দিপু
  2. [email protected] : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  3. [email protected] : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  4. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  7. [email protected] : আল-আসিফ ইলাহী রিফাত : আল-আসিফ ইলাহী রিফাত
  8. [email protected] : Shaila Sultana : Shaila Sultana
  9. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  10. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  11. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
খুলনায় ১৫ শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৪:৪২ পূর্বাহ্ন

খুলনায় ১৫ শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান

মোঃজিলহজ্জ হাওলাদার, খুলনা ব্যুরো প্রধান
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ১১০ জন পড়েছেন

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উপলক্ষে আলোচনা সভা ও শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা অনুষ্ঠান বৃহস্পতিবার বিকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।
এসময় খুলনা সিটি কর্পোরেশন এলাকার পাঁচজন এবং জেলা পর্যায়ের নির্বাচিত ১০জন শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক মুকুল কুমার মৈত্র অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক হাসনা হেনার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির ও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপিকা রুনু ইকবাল বিথার। স্বাগত জানান মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার সাজিয়া আফরিন সিদ্দিকী। শ্রেষ্ঠ জয়িতার অনুভুতি ব্যক্ত করেন গ্লোরিয়া ঝর্ণা সরকার এবং হালিমা ইসলাম।
খুলনা জেলা প্রশাসন  ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে অনুষ্ঠানে অতিথিরা বলেন, মহীয়সী নারী বেগম রোকেয়া ছিলেন নারী জাগরণের অগ্রদূত। নারীমুক্তি, সমাজ সংস্কার ও প্রগতিশীল আন্দোলনের পথিকৃৎ। বেগম রোকেয়ার মতো মহিয়সী নারীর চেষ্টার ফলে এদেশের নারীরা আজ ঘর হতে বাইরে এসে সমাজ ও দেশের গুরুত্বপূর্ণ পদে আসীন হয়েছে। সরকার নারীদের সকল ক্ষেত্রে প্রশিক্ষণ দিয়ে স্বাবলম্বী করছে। নারীরা আজ মাথা উচু করে দাঁড়িয়েছেন। জয়িতাদের অবদান সমাজে ছড়িয়ে দিতে পারলে নারীরা আরো উৎসাহিত হবেন।
খুলনায় ২০২০-২১ অর্থবছরে সিটি কর্পোরেশন এলাকায় পাঁচটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নুরজাহান খানম, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী তাসরিনা বেগম, সফল জননী আমেনা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী ফিরোজা বেগম এবং  সমাজ উন্নয়নে হালিমা ইসলাম। ২০২১-২২ অর্থবছরে খুলনা জেলা পর্যায়ে পাঁচটি ক্যাটাগরিতে নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতা হয়েছেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী ডুমুরিয়ার নুরুন্নাহার খাতুন, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী পাইকগাছার ড. রেহানা পারভীন, সফল জননী দিঘলিয়ার রশিদা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন করা রূপসার সন্ধ্যা রানী বিশ্বাস এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় জন্য দাকোপের গ্লোরিয়া ঝর্ণা সরকার। এছাড়া ২০২০-২১ অর্থবছরে খুলনা জেলা পর্যায়ে পাঁচটি ক্যাটাগরিতে নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতা হয়েছেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী খুলনার নুরজাহান খানম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী দিঘলিয়ার সুবর্ণা শিরিন, সফল জননী দাকোপের ফাতেমা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা পাইকগাছার অলিফা খাতুন এবং সমাজ উন্নয়নে খুলনা সদরের হালিমা ইসলাম।  অনুষ্ঠানে অতিথিরা শ্রেষ্ঠ জয়িতাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড