1. [email protected] : জাহিদ হাসান দিপু : জাহিদ হাসান দিপু
  2. [email protected] : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  3. [email protected] : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  4. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  7. [email protected] : আল-আসিফ ইলাহী রিফাত : আল-আসিফ ইলাহী রিফাত
  8. [email protected] : Shaila Sultana : Shaila Sultana
  9. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  10. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  11. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
প্রকল্পগুলি বাস্তবায়িত হলে খুলনা একটি সমৃদ্ধ নগরীতে পরিণত হবে- কেসিসি মেয়র
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৫:২৮ পূর্বাহ্ন

প্রকল্পগুলি বাস্তবায়িত হলে খুলনা একটি সমৃদ্ধ নগরীতে পরিণত হবে- কেসিসি মেয়র

মোঃজিলহজ্জ হাওলাদার, খুলনা ব্যুরো প্রধান
  • প্রকাশের সময় : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ১৩৭ জন পড়েছেন

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ‘খুলনাকে পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত নগরী হিসেবে গড়ে তুলতে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ বদ্ধ পরিকর। এ লক্ষ্যে কেসিসি’র সকল জন প্রতিনিধিকে আস্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে।

পাশাপাশি মশক নিধন এবং উন্নয়ন প্রকল্পসমূহ নির্ধারিত সময়ে বাস্তবায়নের ক্ষেত্রেও সংশ্লিষ্টদের দায়িত্বশীল হতে হবে। রবিবার বেলা ১১টায় খুলনা সিটি কর্পোরেশনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত ১৩ তম সাধারণ সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।সভাপতির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন, শীঘ্রই খানজাহান আলী সড়ক সংস্কার এবং খান জাহান আলী (রহঃ) সেতু বাইপাস সড়ক নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু হবে। এসব উন্নয়ন প্রকল্পগুলি বাস্তবায়িত হলে খুলনা একটি সমৃদ্ধ নগরীতে পরিণত হবে।’কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আজমুল হক’র পরিচালনায় প্যানেলের মেয়র মোঃ আমিনুল ইসলাম মুন্না, মোঃ আলী আকবর টিপু ও এ্যাড. মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলরবৃন্দ, সংশ্লিষ্ট কর্মকর্তা ও বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।

সভার শুরুতে বীর মুক্তিযোদ্ধা সোহেল আহম্মেদ, খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. শেখ সোহরাব হোসেন ও শিক্ষক নেতা এস.এম আব্দুল জলিল-এর মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়। সভায়, শীত মওসুমে মহানগরীর প্রতিটি ওয়ার্ডে কম্বল বিতরণ, গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি-২০১৫ বাস্তবায়নকল্পে সরকারি নীতিমালার আলোকে মহনগরী এলাকায় কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তাকে সভাপতি করে কমিটি গঠন, খুলনা মহানগরী এলাকাকে মাদকমুক্ত করতে প্রশাসন ও জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে ব্যবস্থা গ্রহণ, বাংলাদেশ রেলওয়ে কর্তৃক যশোর রোডস্থ কমার্শিয়াল মার্কেটের পিছনের অংশ ভেঙ্গে ফেলায় ২১ নং ওয়ার্ডস্থ উল্লিখিত মার্কেটের ৮৯ টি হোল্ডিং বাতিলকরণ, ইউনিসেফ-বাংলাদেশের সহযোগিতায় খুলনা জেলা স্কুল মাঠে কিশোরী কাপ ফুটবল টুর্ণামেন্টের আয়োজন, ভারতীয় হাই কমিশনের ইন্দ্রিরা গান্ধী কালচারাল সেন্টার, খুলনাস্থ ভারতীয় সহকারী হাইকমিশন কার্যালয়, সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিবেশনায় জেলা শিল্পকলা একাডেমি-খুলনায় আয়োজিত বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনীতে (৮ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত) সার্বিক সহযোগিতা প্রদান, মহানগর পুলিশ আইন-২০২০ এর সাথে সিটি কর্পোরেশনের আইন বা বিধিসমূহ সাংঘর্ষিক কিনা খতিয়ে দেখা, কেসিসি’র মাস্টাররোল কর্মচারীদের বেতন বৃদ্ধি, মহানগরী এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে কার্যকর ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড