1. [email protected] : জাহিদ হাসান দিপু : জাহিদ হাসান দিপু
  2. [email protected] : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  3. [email protected] : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  4. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  7. [email protected] : আল-আসিফ ইলাহী রিফাত : আল-আসিফ ইলাহী রিফাত
  8. [email protected] : Shaila Sultana : Shaila Sultana
  9. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  10. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  11. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
খুলনায় বিএনপি দলীয় কার্যালয়ের সামনে অনশনে বসতেই পারেনি
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:৫৩ অপরাহ্ন

খুলনায় বিএনপি দলীয় কার্যালয়ের সামনে অনশনে বসতেই পারেনি

মোঃজিলহজ্জ হাওলাদার, খুলনা ব্যুরো প্রধান
  • প্রকাশের সময় : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ১১০ জন পড়েছেন

খুলনায় বিএনপি নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের অভ্যন্তরে অনশনে বসেছে। শনিবার (২০ নভেম্বর) বেলা ১১ টায় দলীয় কার্যালয়ের অভ্যন্তরেই অনশন শুরু করে নেতাকর্মীরা।

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে অনুমতির দাবিতে কেন্দ্র থেকে অনশন কর্মসূচি ঘোষণা করা হয়। সেই কর্মসূচির অনুযায়ী খুলনায় পুলিশের বাধায় নির্ধারিত সময়ে শুরু করতে পারেনি বিএনপির অনশন। বিএনপি নেতা কর্মীরা পুলিশী তৎপরতার করণে দলীয় কার্যালয়ের সামনে বসতেই পারেনি।

মহানগর বিএনপির সহ দপ্তর সম্পাদক শামসুজ্জামান চঞ্চল বলেন, সকাল থেকে নেতাকর্মীরা আসতে থাকে। কিন্তু পুলিশ দলীয় কার্যালয়ের সামনে অনশন করতে দেবে না বলে জানিয়ে দেয়। অনেকক্ষণ পুলশের সাথে এ বিষয়ে কথা কাটাকাটি হয়। পুলিশ নেতাকর্মীদের টেনে হিচড়ে তুলে দেয়। তবে মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু দলীয় কার্যালয়ের সামনে থাকেন। বেলা ১১ টার দিকে দলীয় কার্যালয়ের ভেতরে অবস্থান নিয়ে অনশন শুরু করা হয়। এ কর্মসূচি চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

এর আগে সকাল ৯ টার আগে নগরীর কেডি ঘোষ রোডের বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ অবস্থান নেয়। সকাল ৯ টার দিকে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে নেতা কর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। এর মধ্যে নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু কার্যালয়ের সামনে আসলে নেতাকর্মীর মধ্যে প্রাণ সঞ্চার হয়। এ সময় পুলিশ কর্মকর্তারা তাদের রাস্তা থেকে উঠে দলীয় কার্যালয়ের ভেতরে গিয়ে কর্মসূচি পালন করার অনুরোধ করলে নেতাকর্মীরা সেখানে বসে থাকে। পরপর কয়েকজনকে সেখান থেকে তুলে দেওয়া হয়।

আগে থেকে কোন অনুমতি না থাকায় এখানে বসতে দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দেয় পুলিশ। এ নিয়ে নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সাথে কথা কাটাকাটি হয়। পরে দলীয় নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের ভেতর চলে যায়। নেতাকর্মীরা উপরে চলে গেলেও তিনি একা রাস্তায় দাড়িয়ে ছিলেন।

বিএনপি নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু জানান, শান্তিপূর্ণ কর্মসূচি পালনের উদ্দেশ্যে আমরা এখানে বসেছি। এটা রাজনৈতিক কোন প্রক্রিয়া নয়। দেশনেত্রীর মুক্তির জন্য আমরা এখানে বসেছি। পুলিশ এখানে বসতে দিচ্ছেনা।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান আল মামুন বলেন, কর্মসূচির বিষয়ে পূর্ব কোন অনুমতি নেওয়া হয়নি। এছাড়া রাস্তা আটকে কোন কর্মসূচি পালন করতে দেয়া যাবে না। যা করতে হবে তা দলীয় কার্যালয়ের মধ্যেই করতে পারবেন তারা।

এদিকে কার্যালয়ের অভ্যন্তরে অনশনে উপস্থিত রয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, নগর বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জান মনি, মহানগর বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ তরিকুল ইসলাম, জেলা বিএনপি সাধারণ সম্পাদক আমির এজাজ খান, নগর সহ সভাপতি মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, উপদেষ্টা সেকেন্দার জাফর উল্লাহ খান সাচ্চু, এস আর ফারুক, আবু হোসেন বাবু, আসাদুজ্জামান মুরাদ, মনিরুজ্জামান মন্টু, মোল্লা খায়রুল ইসলাম ও শেখ আব্দুর রশীদ প্রমুখ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড