1. [email protected] : জাহিদ হাসান দিপু : জাহিদ হাসান দিপু
  2. [email protected] : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  3. [email protected] : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  4. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  7. [email protected] : আল-আসিফ ইলাহী রিফাত : আল-আসিফ ইলাহী রিফাত
  8. [email protected] : Shaila Sultana : Shaila Sultana
  9. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  10. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  11. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
বৈরি আবহাওয়ায় বিপর্যস্ত খুলনার জনজীবন; রাস্তায় জলাবদ্ধতা
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:০৯ অপরাহ্ন

বৈরি আবহাওয়ায় বিপর্যস্ত খুলনার জনজীবন; রাস্তায় জলাবদ্ধতা

মোঃজিলহজ্জ হাওলাদার, খুলনা ব্যুরো প্রধান
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ১০০ জন পড়েছেন

বঙ্গোপসাগরে চলছে গভীর নিম্নচাপ। এরই প্রভাবে দু’দিন ধরে বৃষ্টির কবলে খুলনাবাসী। দুই দিনের এই অবিরাম বৃষ্টিতে খুলনা মহানগরীর অধিকাংশ রাস্তাঘাট পানির নীচে। বৈরি এ আবহাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

টানা বৃষ্টিতে খুলনার অধিকাংশ সড়ক ও নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে। দীর্ঘক্ষণ ধরে বৃষ্টি হওয়ায় সড়কের নিচু অঞ্চলের বাড়িঘরেও পানি উঠে গেছে। বিশেষ করে বৃষ্টির কারণে নগরীর জোড়াগেট থেকে নিউমার্কেট পর্যন্ত, শান্তিধাম মোড়, রয়্যাল মোড়, শামসুর রহমান সড়ক, বাইতিপাড়া, মির্জাপুর রোড, শিপইয়ার্ড সড়ক, বয়রা জলিল স্বরনী, মুজগুন্নী মহাসড়ক, চানমারী, বাস্তুহারা কলোনি, মহিরবাড়ী খালপাড়, সোনাডাঙ্গা এলাকার বিভিন্ন সড়ক পানিতে তলিয়ে গেছে। সড়কে মানুষের তুলনায় স্বল্পসংখ্যক যানবাহন থাকায় অনেকেই বৃষ্টিতে ভিজেই অফিসে গেছেন।

বয়রার  বাসিন্দা সৈয়দ জাহিদ বলেন, বৃষ্টিতে আমার মতো অফিসগামী মানুষ ভোগান্তিতে পড়েছেন। বৃষ্টিতে পুরো শরীর ভিজে গেছে। বৃষ্টির যে গতি তাতে ছাতা দিয়েও রেহাই পাওয়া যাচ্ছে না। তারওপর আবার রাস্তায় আটু পানি। যানবাহন নেই।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বলেন, পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের কারণে খুলনাঞ্চলে বৃষ্টিপাত হচ্ছে।

এদিকে সারাদেশে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। ঢাকায় দক্ষিণ/দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০-১৫ কিলোমিটার যা অস্থায়ীভাবে দমকা আকারে ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। তেলেঙ্গানা ও তৎসংলগ্ন এলাকায় বিরাজমান লঘুচাপটি বর্তমানে মধ্যপ্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু দেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে। মৌসুমি বায়ু দেশের অন্যত্র মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি অবস্থায় রয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড