1. [email protected] : জাহিদ হাসান দিপু : জাহিদ হাসান দিপু
  2. [email protected] : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  3. [email protected] : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  4. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  7. [email protected] : আল-আসিফ ইলাহী রিফাত : আল-আসিফ ইলাহী রিফাত
  8. [email protected] : Shaila Sultana : Shaila Sultana
  9. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  10. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  11. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
খুলনায় স্বেচ্ছাসেবক লীগের শেখ রাসেলের জন্মদিন পালন
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:২৭ পূর্বাহ্ন

খুলনায় স্বেচ্ছাসেবক লীগের শেখ রাসেলের জন্মদিন পালন

মোঃজিলহজ্জ হাওলাদার, খুলনা ব্যুরো প্রধান
  • প্রকাশের সময় : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ১৩৯ জন পড়েছেন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর কনিষ্ঠ পুত্র মাননীয় প্রধানমন্ত্রীর আদরের ছোট ভাই শহীদ শেখ রাসেল এর ৫৮তম জন্মদিন পালন উপলক্ষেখুলনা মহানগর ও জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ১৮ অক্টোবর সোমবার বিকাল ৫টায় মহানগর কার্যালয়ে আলোচনা সভা, দোয়া মাহফিলে ও কেক কাটা অনুষ্ঠিত হয়।

খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি ও মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক এম.ডি.এ বাবুল রানা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন,১৯৬৪ সালের ১৮ অক্টোবর তিনি ধানমন্ডির ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জন্ম গ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেটে জাতির পিতা সহ পরিবারের অন্যান্য সদস্যদের সাথে তিনিও শহীদ হন। ’৭১-এর পরাজিত শত্রুরা বাংলাদেশের অমিত সম্ভবনাকে চিরতরে মুছে ফেলতে শেখ রাসেলকে হত্যা করেছে। তারা শেখ রাসেলকে শুধু হত্যাই করেনি; তারা বাংলাদেশের গণতন্ত্র, উন্নয়ন এবং অগ্রযাত্রাকে থামিয়ে দিয়েছে। স্বাধীনতার পরে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছিল সেই অগ্রযাত্রায় পরাজিত শত্রুরা ঈর্ষান্বিত হয়ে বঙ্গবন্ধুসহ শেখ রাসেলকে হত্যা করে। এই হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে শতবর্ষ পিছিয়ে দিয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ সর্বক্ষেত্রে উন্নয়নের সফলতা ছড়িয়ে পড়েছে। তিনি কোন ঈর্ষার জায়গা থেকে নয়; দেশের প্রচলিত আইনের মাধ্যমেই সকল হত্যার সুষ্ঠু বিচার করেছেন। তিনি বাংলাদেশকে ডিজিটালাইজড করে দেশ থেকে দুর্নীতিকে কমিয়ে এনেছেন। সর্বত্র নিরবচ্ছিন্ন বিদ্যুত সরবরাহ করে দেশে কৃষি, শিল্পকে স্বয়ং সম্পূর্ণ করেছেন। এসকল উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে ’৭১-এর পরাজিত শত্রু এবং ৭৫-এর খুনীরা এক হয়ে সাম্প্রদায়িকতার মত জঘন্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই ষড়যন্ত্র থেকে দলমত নির্বিশেষে সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি শেখ রাসেলের রক্তের প্রতি সম্মান জানিয়ে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে সকলকে আত্মত্যাগী হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।


খুলনা মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক মীর বরকত আলী’র সভাপতিত্বে ও জেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত আহবায়ক মোঃ মোতালেব হোসেন এর সঞ্চলনায় খুলনা মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব এম.এ. নাসিম, মহানগর ছাত্রলীগের সাধারন সম্পাদক এস.এম আসাদুজ্জামান রাসেল, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. সাইফুল ইসলাম, মোঃজিলহজ্জ হাওলাদার, আহম্মেদ ফিরোহ ইব্রাহীম তন্ময়, মোঃ কামরুল ইসলাম, মোস্তাফিজুর রহমান কামাল, আশরাফুল আলম বাবু, জাহাঙ্গীর হোসেন, নজরুল ইসলাম নবী, শেখ রেজাউল করিম রেজা, এফ.এম হাবিবুর রহমান, মোঃ ফেরদৌসুর রহমান, বি এম মনোয়ারুল ইসলাম, মোঃ ওহিদুজ্জামান ওহিদ, ফয়সাল আহম্মেদ, মিঠুন কুমার ঘোস, সুরভী লাইজু, সরদার আসাদুল ইসলাম সানি, মোঃ নাজমুল হক, শফিকুল ইসলাম অভি, শেখসালাহউদ্দিন, শাজাহান শিকদার,  মাহাবুব মোর্শেদ লেমন, সাকিব হাসান, এস এম সোহানুর রহমান সোহাগ, লতা আক্তার প্রীয়া, হাফেজ আশিকুর রহমান, রফিকুল ইসলাম কাজল, মারুফ চৌধুরী রিমন, রাহাত আলী মোড়ল, মনিরুল ইসলাম, শেখ সাইদ,  হানিফ শেখ, মোঃ সাহিদ, মোঃ জাহিদ, মোঃ রফিক শেখ, মোঃ মামুন শেখ’সহ জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সংশ্লিষ্ট নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড