1. [email protected] : জাহিদ হাসান দিপু : জাহিদ হাসান দিপু
  2. [email protected] : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  3. [email protected] : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  4. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  7. [email protected] : আল-আসিফ ইলাহী রিফাত : আল-আসিফ ইলাহী রিফাত
  8. [email protected] : Shaila Sultana : Shaila Sultana
  9. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  10. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  11. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:১৮ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মো. জাহাঙ্গীর আলম, চাঁপাইনবাবগঞ্জ
  • প্রকাশের সময় : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ১০৬ জন পড়েছেন


চাঁপাইনবাবগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর ও অবমাননার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৭ অক্টোবর) বিকেলে ভোলাহাট মেডিকেল মোড়ে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়। মিছিল ও সমাবেশের আয়োজন করে ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়ন আওয়ামীলীগ, উপজেলা আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগ।

ভোলাহাট মোহবুল্লাহ কলেজ মাঠ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ভোলাহাট কলেজ মোড়ে শেষ হয়। পরে একই জায়গায় এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। সমাবেশে বক্তারা, গত শুক্রবার (১৫ অক্টোবর) রাত সাড়ে আটটার দিকে ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়ন পরিষদে হামলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সমাবেশে বক্তারা বলেন, সরকারি জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রতিবাদে বিএনপি-জামায়াতের কর্মীরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কক্ষে হামলা করে। এসময় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরজেদ আলী ভুট্টু নিজের জীবন বাঁচাতে ইউপি সদস্যদের নিয়ে ইউনিয়ন পরিষদের তৃতীয় তলার একটি কক্ষে অবস্থান নেন। ইউপি চেয়ারম্যানের কক্ষে ২৫-৩০ জন দৃুর্বৃত্তরা লাঠিসোটা নিয়ে ঘরের টিভি, চেয়ার, টেবিলসহ সকল আসবাবপত্র ভাংচুর করে। সেই সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করে তারা। এটি জাতির জনক ও প্রধানমন্ত্রীকে অবমাননার শামিল। হামলাকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান বক্তারা।

সমাবেশে ভোলাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. রাব্বুল হোসেন বলেন, হামলাকারীদের প্রধান উদ্দেশ্য ছিল ইউপি চেয়ারম্যান আরজেদ আলী ভুট্টুকে হত্যা করা। কিন্তু তাকে না পেয়ে তার কক্ষের সকল আসবাবপত্র ও ছবি ভাংচুর করেছে। জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর ও অবমাননা করে তারা খুব বড় ভুল করেছে। তারা যেই দলেরই হোক, যতই ক্ষমতাধর হোক না কেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অফিসার-ইন-চার্জ ওসি’র উদ্দেশ্য তিনি বলেন, ৩৪ জন আসামির মধ্যে মাত্র ৯ জন আটক হয়েছে। বাকি আসামিদের দ্রুত সময়ের মধ্যে আটক ও কঠোর আইনানুগ ব্যবস্থা না নিলে জনগণকে নিয়ে কঠোর কর্মসূচি পালন করা হবে। কারন যেই ব্যক্তি না থাকলে আমরা স্বাধীন দেশ পেতাম না, তাকে অবমাননা কোনভাবেই মেনে নেয়া যায় না।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আইয়ুব আলী মন্ডল, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবির, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আরজেদ আলী ভুট্টু, উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিফাত হোসেন টুইংকেল, সাবেক সাধারণ সম্পাদক তহিদুল ইসলাম ডালিমসহ আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড