1. [email protected] : জাহিদ হাসান দিপু : জাহিদ হাসান দিপু
  2. [email protected] : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  3. [email protected] : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  4. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  7. [email protected] : আল-আসিফ ইলাহী রিফাত : আল-আসিফ ইলাহী রিফাত
  8. [email protected] : Shaila Sultana : Shaila Sultana
  9. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  10. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  11. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
ঢাকামুখী চাপে বেসামাল বাংলাবাজার-শিমুলিয়া রুট
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:১০ অপরাহ্ন

ঢাকামুখী চাপে বেসামাল বাংলাবাজার-শিমুলিয়া রুট

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ১১৮ জন পড়েছেন

কঠোর লকডাউনের ৯ম দিনে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঢাকামুখী যাত্রীদের চাপে বেসামাল পরিস্থিতি হয়েছে। বাংলাবাজার ঘাটে যাত্রী চাপে ফেরিতে জরুরী গাড়ি উঠাতে হিমশিম খাচ্ছে। গার্মেন্টসসহ রপ্তানীমুখী কল কারখানা খোলার ঘোষণায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে বিআইডব্লিউটিসি সূত্র দাবি করেছে। 

পরিস্থিতি সামাল দিতে ফেরির সংখ্যা ৬ থেকে বাড়িয়ে ১০ করা হয়েছে। যাত্রীদের চাপের কারণে রোগীবাহী অ্যাম্বুলেন্স পর্যন্ত ফেরিতে ঊঠানো যাচ্ছে না। সকাল থেকে যতই বেলা বাড়ছে, যাত্রী চাপ ততই বেড়ে চলছে। 

বাংলাবাজার ফেরিঘাট ও লঞ্চঘাট সূত্র জানায়, দীর্ঘদিন ধরে কঠোর লকডাউনের কারণে বাংলাবাজার শিমুলিয়া নৌ-রুটে লঞ্চসহ অন্যান্য নৌযান বন্ধ রয়েছে। ফেরিতে স্বাস্থ্যবিধি মানার তেমন কোনো লক্ষণ নেই।  এদিকে পদ্মায় পানি বৃদ্ধি অব্যাহত থাকায় স্রোতের গতিও বৃদ্ধি পেয়ে ফেরি পারাপারে দীর্ঘ সময় লাগছে। 

যাত্রীরা কয়েকগুণ ভাড়া দিয়ে দুই ও তিন চাক্কার যানবাহনে দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে ঘাটে পৌঁছচ্ছেন ও ঘাট থেকে বিভিন্ন গন্তব্যে পৌঁছচ্ছেন। যাত্রীরা কয়েকগুণ ভাড়া গুনে বরিশাল, পটুয়াখালী, খুলনা, ফরিদপুর, মাদারীপুরসহ দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে মোটরসাইকেল, ইজিবাইক, থ্রি- হুইলারসহ হালকা যানবাহনে চড়ে ঘাটে আসছেন। https://a8b5751fbd1b67314aca9b641e5e14ff.safeframe.googlesyndication.com/safeframe/1-0-38/html/container.html

একইভাবে যাত্রীরা ঘাট থেকে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে পৌঁছচ্ছেন। নানান অজুহাতে যাত্রীরা ছুটছেন। এদিকে বৈরি আবহাওয়ার কারণে দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় ঘাট এলাকায় কয়েকশ পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় উভয় ঘাটে আটকে রয়েছে। শিমুলিয়া-বাংলাবাজার রুটে ঢাকামুখী যাত্রী চাপ, হাজার হাজার যাত্রী চাপে পণ্যবাহী ট্রাক পারাপারে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। এদিনও ঢাকামুখী যাত্রী চাপে কানায় কানায় ভরে গেছে ফেরি ঘাট, পন্টুন ও ঘাট এলাকা। পাশাপাশি দক্ষিণাঞ্চলমুখী যাত্রীদের চাপ রয়েছে।  সকাল থেকে যতই বেলা বাড়ছে । যাত্রী চাপ ততই বেড়ে চলছে। 

বরিশাল থেকে আসা যাত্রী শিমুল জানান,পদ্মায় পানি বৃদ্ধি অব্যাহত থাকা  স্রোতের গতিও বৃদ্ধি পেয়েছে। ফেরি পারাপারে দীর্ঘ সময় লাগছে। যাত্রীরা কয়েকগুণ ভাড়া গুণে দুই ও তিন চাক্কার যানবাহনে দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে ঘাটে পৌঁছচ্ছেন। এখান থেকে বহু কষ্টে বিভিন্ন গন্তব্যে পৌঁছচ্ছেন। 

উপজেলা পিরোজপুরের ভানাডারিয়া উপজেলা থেকে আসা পোষাক শ্রমিক আসমা আক্তার জানান,  কাল থেকে গার্মেন্টস খোলার ঘোষণা দিয়েছে। তাই যাত্রীরা কয়েকগুণ ভাড়া গুনে বরিশাল, পটুয়াখালী, খুলনা, ফরিদপুর, মাদারীপুরসহ দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে মোটরসাইকেল, ইজিবাইক, থ্রি-হুইলারসহ হালকা যানবাহনে চড়ে ঘাটে আসছেন। একইভাবে যাত্রীরা ঘাট থেকে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে পৌঁছচ্ছেন। নানান অজুহাতে যাত্রীরা ছুটছেন।

বাংলাবাজার ঘাট ম্যানেজার মো. সালাউদ্দিন বলেন, গার্মেন্টস কর্মীদের প্রচণ্ড চাপ রয়েছে সকাল থেকে। এজন্য ফেরি সংখ্যা ৬ থেকে ১০ বাড়ানো হয়েছে। এরপরও প্রচণ্ড চাপ রয়েছে ঘাটে। যাত্রীদের চাপের কারণে রোগীবাহী অ্যাম্বুলেন্স পর্যন্ত ফেরিতে উঠানো যাচ্ছে না।  

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড