লেবাননে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত
  1. [email protected] : জাহিদ হাসান দিপু : জাহিদ হাসান দিপু
  2. [email protected] : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  3. [email protected] : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  4. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  7. [email protected] : Shaila Sultana : Shaila Sultana
  8. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  9. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  10. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  11. [email protected] : Sobuj Ali : Sobuj Ali
লেবাননে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:২১ অপরাহ্ন

লেবাননে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ৬৫ জন পড়েছেন

বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন কেন্দ্রীয় কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৩০ জন কাউন্সিলরের ভোটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। সম্মেলনে ১৮ ভোট পেয়ে সভাপতি বাবুল মিয়া ও ২৩ ভোট পেয়ে সাধারণ সম্পাদক তপন ভৌমিক নির্বাচিত হন।

এছাড়া বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিপ্লব হোসেন সিনিয়র সহ-সভাপতি ও ইব্রাহীম খান সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। অন্যদিকে সভাপতি প্রার্থী সুফিয়া আক্তার বেবী পেয়েছেন ১১ ভোট, সাধারণ সম্পাদক জামাল হোসেন পান্না পেয়েছেন ৬ ভোট।

রোববার (২৩ মে) বৈরুতে দাওরা সিআইটি কলেজের হলে প্রধান আহ্বায়ক মুক্তিযোদ্ধা দুলামিয়ার সভাপতিত্বে উক্ত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সাবেক সভাপতি বাবুল মুন্সী ও বিশেষ অতিথি ছিলেন যুগ্ম আহ্বায়ক মাহবুব আলম।

সম্মেলন শেষে প্রধান আহ্বায়ক মুক্তিযোদ্ধা দুলামিয়াকে লেবানন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা ঘোষণা করা হয়।

এছাড়া সম্মেলনে প্রধান নির্বাচন কমিশন হিসেবে দায়িত্ব পালন করেন প্রধান উপদেষ্টা মুক্তিযোদ্ধা দুলামিয়া এবং পুলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন শেখ ফরিদ ভূইয়া ও মোস্তফা মণ্ডল। সভাপতি প্রার্থী বাবুল মিয়ার এজেন্ট হিসেবে ছিলেন আতিকুর রহমান ও সুফিয়া আক্তার বেবীর এজেন্ট হিসেবে ছিলেন শেখ জামাল।

লেবাননে দীর্ঘ প্রায় ২২ বছরের রাজনৈতিক ইতিহাসে এই প্রথমবারের মতো কাউন্সিলরদের ব্যালটের মাধ্যমে সুষ্ঠু একটি নির্বাচন উপহার দিতে পেরে অত্যন্ত আনন্দিত আহ্বায়ক কমিটির নেতারা। তারা আশাবাদী নির্বাচিত নেতারা লেবাননের মাটিতে দলকে ঢেলে সাজিয়ে একটি শক্তিশালী পূর্ণাঙ্গ কমিটি উপহার দেবেন। পাশাপাশি জননেত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী করার লক্ষ্যে কাজ করবেন।

লেবাননের বিভিন্ন  রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা সম্মেলন পর্যবেক্ষণ করেন। প্রবাসী বন্ধু মহলের উপদেষ্টা শরিফ আহমেদ ও কুরবান আলী  জানান, নির্বাচনী পরিবেশ খুবই সুন্দর ও উৎসবমুখরসহ ভোট গ্রহণের পদ্ধতিও স্বচ্ছ ছিল। লেবানন আওয়ামী লীগের সম্মেলনটি মাইলফলক দৃষ্টান্ত স্থাপন করবে বলে মনে করেন লেবাননের রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড