যুক্তরাষ্ট্রের ৪ অঙ্গরাজ্যে করোনা 'টিকা পুরস্কার' ঘোষণা
  1. [email protected] : জাহিদ হাসান দিপু : জাহিদ হাসান দিপু
  2. [email protected] : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  3. [email protected] : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  4. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  7. [email protected] : Shaila Sultana : Shaila Sultana
  8. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  9. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  10. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  11. [email protected] : Sobuj Ali : Sobuj Ali
যুক্তরাষ্ট্রের ৪ অঙ্গরাজ্যে করোনা 'টিকা পুরস্কার' ঘোষণা
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:৩২ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের ৪ অঙ্গরাজ্যে করোনা ‘টিকা পুরস্কার’ ঘোষণা

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ৮৮ জন পড়েছেন

মার্কিনিদের করোনাভাইরাসের ভ্যাকসিন নেয়ার ব্যাপারে আরও আগ্রহী করতে যুক্তরাষ্ট্রের  ৪ অঙ্গরাজ্যে পুরস্কার ঘোষণা করা হয়েছে। ভ্যাকসিন নেয়ার ব্যাপারে অনেক মার্কিনির মধ্যেই রয়েছে প্রবল অনীহা। এ পরিস্থিতি সামাল দিতে নিউইয়র্ক, মেরিল্যান্ড, ওরেগান এবং ওহাইও অঙ্গরাজ্যে এ পুরস্কার প্রদানের কথা ঘোষণা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। নিউইয়র্কে এ পুরস্কারের সর্বোচ্চ মূল্য ধার্য করা হয়েছে ৫ মিলিয়ন ডলার। ওহাইওতে দেয়া হবে ১ মিলিয়ন ডলার। বিভিন্ন অঙ্গরাজ্যও নানা পদক্ষেপ ঘোষণা করেছে। এসব পদক্ষেপের মধ্যে রয়েছে নগদ অর্থ পুরস্কার। 

নিউইয়র্ক স্টেটে পুরস্কারের জন্য ঘোষণা করা হয়েছে ১৩টি পুরস্কার। সর্বোচ্চ পুরস্কারের মূল্য ৫ মিলিয়ন ডলার। এরপর দ্বিতীয় পুরস্কার ৫০ হাজার ডলার, তৃতীয় পুরস্কার ২০ হাজার ডলার, চতুর্থ পুরস্কার ৫ হাজার ডলার এবং পঞ্চম পুরস্কার ২ হাজার ডলার, ষষ্ঠ ৫শ’ ডলার, সপ্তম ৪শ’ ডলার, অষ্টম ২শ’ ডলার, নবম ১০০ ডলার, দশম ৫০ ডলার, একাদশ ৪০ ডলার, দ্বাদশ ৩০ ডলার এবং ত্রয়োদশ ২০ ডলার।  

২৪ থেকে ২৮ মে’র মধ্যে নির্ধারিত ১০টি টিকাদান কেন্দ্রে গিয়ে যারা ভ্যাকসিন নেবেন তারা পাবেন এ লটারির টিকিট। তবে তাদের বয়স ১৮ বছরের ঊর্ধ্বে হতে হবে। পুরো নিউইয়র্ক স্টেটের জন্য এ লটারির সুযোগ সৃষ্টি করা হয়েছে। নিউইয়র্ক স্টেট লটারির অধীনে এ কর্মসূচি পরিচালিত হবে। যে দশটি টিকাদান কেন্দ্রে ভ্যাকসিন নিলে এ লটারির টিকিট দেয়া হবে সেগুলো হচ্ছে- নিউইয়র্ক সিটির মেডগার এভার্স কলেজ, ২৩১ ক্রাউন স্ট্রিট, ব্রুকলিন। বে ইডেন সিনিয়ার সেন্টার, ১২২০ ইস্ট, ২২৯ স্ট্রীট, ব্রংকস। জেভিটস সেন্টার, ৪২৯, ১১ এভিনিউ। ইয়র্ক কলেজ, ১৬০-২ লিবার্টি ইভনিউ, জ্যামাইকা এবং লং আইল্যান্ডের স্টোনিব্রুক কলেজ। এছাড়া সিটির বাইরে সিরাকুজ, ইয়ংকার্স, বাফেলো, কুইন্সবেরি এবং রচেস্টার টিকাদান কেন্দ্রে লটারির টিকিট পাওয়া যাবে।    

একই পদক্ষেপ নিয়েছে ওহাইও অঙ্গরাজ্য। তারাও টিকা গ্রহণকারীদের জন্য পুরস্কার ঘোষণা করেছে। এ পুরস্কারের সর্বোচ্চ পরিমাণ ১ মিলিয়ন ডলার। ওহাইও অঙ্গরাজ্যের গভর্নর মাইক ডিওয়াইন গত ১২ মে এক টুইটবার্তায় লিখেছেন- তার রাজ্য প্রতি সপ্তাহে একজন টিকা গ্রহণকারীকে মিলিয়ন ডলার করে পুরস্কার দেবে। আগামী পাঁচ সপ্তাহ পর্যন্ত লটারির মাধ্যমে দেয়া হবে এ পুরস্কার। তবে শর্ত হলো, টিকা গ্রহীতার বয়স ১৮ বছরের বেশি হতে হবে। টিকার এক ডোজ নিলেও এ পুরস্কারের যোগ্য হবেন গ্রহীতা। তবে ওই ব্যক্তিকে ওহাইও অঙ্গরাজ্যের বাসিন্দা হতে হবে।

রিপাবলিকান এই গভর্নর বলেন, আমি জানি অনেকে বলবেন- ‘ডিওয়াইন পাগল হয়ে গেছেন। আপনার এই মিলিয়ন ডলার দেয়ার আইডিয়া জলে যাবে।’
মাইক ডিওয়াইন জানান, প্রথম বিজয়ীর নাম ঘোষণা করা হবে ২৬ মে। এরপর প্রতি বুধবার একজন করে বিজয়ীর নাম ঘোষণা করা হবে। প্রত্যেক বিজয়ী পাবেন এক মিলিয়ন ডলার।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড