1. [email protected] : জাহিদ হাসান দিপু : জাহিদ হাসান দিপু
  2. [email protected] : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  3. [email protected] : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  4. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  7. [email protected] : আল-আসিফ ইলাহী রিফাত : আল-আসিফ ইলাহী রিফাত
  8. [email protected] : Shaila Sultana : Shaila Sultana
  9. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  10. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  11. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  12. [email protected] : Sobuj Ali : Sobuj Ali
পাকিস্তান কারও চাচার দল নয়: শোয়েব আখতার
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:৫০ পূর্বাহ্ন

পাকিস্তান কারও চাচার দল নয়: শোয়েব আখতার

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ১৯ মে, ২০২১
  • ১১৯ জন পড়েছেন

গত বছরের শেষ দিকে নিউজিল্যান্ড সফরে গিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। এর পর ঘরে-বাইরে দক্ষিণ আফ্রিকাকে টেস্ট, টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে হারান বাবর আজমরা। 

সবশেষ জিম্বাবুয়ে সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ জিতে ফুরফুরে মেজাজে রয়েছে পাকিস্তান ক্রিকেট দল। তবে দলের এই জয়েও তুষ্ট নন সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার।  বাবরদের কাছে তার প্রত্যাশা আরও বেশি।  

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির এই পেসার পিটিভি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, পাকিস্তান দল জিতছে, এতে আনন্দের কিছু নেই। এই জয়ী দলে খেলেও যদি কেউ ভালো না করে তা হলে তো কিছু বলার নেই। একটা সিরিজ চলছিল, এ জন্য ওই সময় তাদের সমালোচনা করারও কোনো দরকার ছিল না। আমরা তাদের সমর্থন দিয়ে গেছি যাতে তারা সঠিক সিদ্ধান্তটা নিতে পারে। এখন সিরিজ শেষ হয়ে গেছে, চিৎকার করে বলব— এমন ক্রিকেট আর খেল না। এটি মানা যায় না। এভাবেই যদি খেলতে থাকো, তা হলে ব্যর্থ হতেই থাকবে।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে পাকিস্তানের টপঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান খেলেন ৭ নম্বর ও ৬ নম্বর পজিশনে। রিজওয়ানকে নিয়ে নির্বাচকদের এমন সিদ্ধান্ত মোটেও পছন্দ হয়নি শোয়েব আখতারের। 

রিজওয়ানকে টপঅর্ডারে খেলানোর পক্ষে শোয়েব। তিনি বলেন, আপনি জানেন না যে রিজওয়ানকে নিয়ে আপনি কী করছেন। রিজওয়ানও এটা নিয়ে ভাবতে শুরু করেছে। এটা কারও চাচার দল নয় যে, আপনি চাইলেই সব ফরম্যাটে যে কাউকে ওপেন করাতে পারেন। দল আপনাকে যে ভূমিকায় দেখতে চায় সেটাতে আপনাকে অভ্যস্ত হতে হবে। একজন খেলোয়াড়ের তার নিজের ইচ্ছাতেই পারফর্মে উন্নতি করা উচিত। প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে না পারলে দল থেকে বাদ পড়বে। 

৪৫ বছর বয়সি সাবেক এ তারকা ক্রিকেটার আরও বলেন, আমার মনে হয় পিসিবি টিম ম্যানেজমেন্টের প্রতি একটা কঠিন বার্তা পাঠাতে পারে। তাদের বলা উচিত যে, আমরা যে ক্রিকেট খেলতে চাই, সেটা এমন। তাদের প্রতিভা চেনা দরকার এবং নির্বাচকদের সেই ভূমিকাটাও দেখানো দরকার। যারা দলে যোগ্য তাদেরই দলে ডেকে নিতে হবে। এটাই তাদের চাওয়া হওয়া উচিত।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বাধিক জনপ্রিয়

টুইটারে আমরা

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড