দলে সুযোগ না পেয়ে পিসিবিকে ধুয়ে দিলেন শোয়েব
  1. [email protected] : জাহিদ হাসান দিপু : জাহিদ হাসান দিপু
  2. [email protected] : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  3. [email protected] : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  4. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  7. [email protected] : আল-আসিফ ইলাহী রিফাত : আল-আসিফ ইলাহী রিফাত
  8. [email protected] : Shaila Sultana : Shaila Sultana
  9. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  10. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  11. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  12. [email protected] : Sobuj Ali : Sobuj Ali
দলে সুযোগ না পেয়ে পিসিবিকে ধুয়ে দিলেন শোয়েব
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৮ পূর্বাহ্ন

দলে সুযোগ না পেয়ে পিসিবিকে ধুয়ে দিলেন শোয়েব

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ১৬ মে, ২০২১
  • ৮৭ জন পড়েছেন

বয়স ৩৯ চলছে পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিকের। সতীর্থদের সবাই অবসরে। কেউ কেউ কোচ হয়েছেন, নির্বাচক হয়েছেন। কিন্তু অবসরের নাম মুখেও আনছেন না এই অলরাউন্ডার।

সতীর্থ মিসবাহ, ইনজামামরা এখন দলের নীতিনির্ধারক। শহীদ আফ্রিদিও জাতীয় দল থেকে অবসরে গেছেন অনেক আগেই। কিন্তু আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাক একাদশে ঠাঁই পেতে মুখিয়ে আছেন শোয়েব মালিক।

নিজেকে টি-টোয়েন্টি সংস্করণে দলের অপরিহার্য সদস্য হিসেবে মনে করেন শোয়েব। পারফরম্যান্সও তা বলছে। তবু তারুণ্যনির্ভর দল গড়তে তাকে নিউজিল্যান্ড সফর থেকে ছেঁটে ফেলেছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট।
  
এর আগে নভেম্বরে ঘরের মাঠে দুর্বল দল জিম্বাবুয়ের বিপক্ষেও একাদশে ঠাঁই হয়নি তার।  সদ্য অনুষ্ঠিত দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরেও ছিলেন না স্কোয়াডে।

জাতীয় দলে এবারও সুযোগ না পেয়ে ক্ষোভ ঝাড়লেন এই পাক অলরাউন্ডার।  রাখঢাক না রেখেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ তুললেন তিনি। 

শোয়েব মালিকের দাবি, খেলোয়াড়দের পারফরম্যান্সে নয়, ব্যক্তিগত সুসম্পর্ক থাকলেই কেবল জাতীয় দল ঠাঁই পাওয়ার সুযোগ পাওয়া যায়। 

সম্প্রতি পাকিস্তানের ক্রীড়া সাংবাদিক সাজ সাদিকের সঙ্গে এক সাক্ষাৎকারে পিসিবির বিরুদ্ধে এই বিস্ফোরক অভিযোগ তুলেন শোয়েব মালিক।

বললেন, ‘আমাদের ক্রিকেটে পছন্দ-অপছন্দের একটা নিয়ম আছে।  এমনটি বিশ্বের অন্যান্য বোর্ডেও দেখা যায়।  তবে আমাদের সংস্কৃতিতে এটা বেশি। সেদিনই আমাদের ক্রিকেট বদলাবে, যেদিন ব্যক্তিগত সুসম্পর্ক না দেখে দল নির্বাচনে স্কিলকে গুরুত্ব দেওয়া হবে।’ 

নির্বাচকদের ওপর ক্ষোভ উগড়ে দিয়ে শোয়েব বললেন, ‘আমি জানি এসব কথায় আমার ক্যারিয়ার ঝুঁকিতে পড়ে যাবে। তবু বলছি। কারণ জাতীয় দলে আর সুযোগ না পেলেও আফসোস নেই। আমার ভাগ্য আল্লাহর হাতে, কোনো মানুষের হাতে নয়। কিন্তু যদি আমার সঙ্গী ক্রিকেটারদের পক্ষ হয়ে এই কথাগুলো বলতে না পারি, তবে আমার আরও বেশি আফসোস থাকবে।’


পাকিস্তানের হয়ে ৩৫ টেস্ট, ২৮৭ ওয়ানডে এবং ১১৬টি টি-টোয়েন্টিতে অংশ নিয়েছেন শোয়েব মালিক। ওয়ানডেতে সাড়ে ৭ হাজারের বেশি রান রয়েছে এই অলরাউন্ডারের। টি-টোয়েন্টিতে তার সংগ্রহে রয়েছে ২৩৩৫ রান এবং ২৮ উইকেট। ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট মিলিয়ে এ পর্যন্ত ৪০৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কুড়ি ওভারের এই স্পেশালিস্ট।

তথ্যসূত্র: ক্রিক ট্র্যাকার

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড