টাঙ্গাইলে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি পরিবহন শ্রমিকরা
  1. [email protected] : জাহিদ হাসান দিপু : জাহিদ হাসান দিপু
  2. [email protected] : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  3. [email protected] : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  4. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  7. [email protected] : Shaila Sultana : Shaila Sultana
  8. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  9. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  10. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  11. [email protected] : Sobuj Ali : Sobuj Ali
টাঙ্গাইলে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি পরিবহন শ্রমিকরা
রবিবার, ০৯ মে ২০২১, ০১:৪৯ অপরাহ্ন

টাঙ্গাইলে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি পরিবহন শ্রমিকরা

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ৫ মে, ২০২১
  • ৬৮ জন পড়েছেন

বুধবার জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন সূত্রে জানা যায়, শ্রমিক ইউনিয়নের দেওয়া তালিকা অনুযায়ী জেলা প্রশাসনের পক্ষ থেকে চার হাজার ২৪৪ জনের মাঝে ১৫ কেজি চাল দেওয়া হয়েছে।

আব্দুর রহিম নামে এক পরিবহন শ্রমিক বলেন, আগের জমানো কিছু টাকা ছিল তা লকডাউনের প্রথম সপ্তাহেই শেষ হয়ে যায়।  কয়েক দিন ধারদেনা করে চলেছি। তার পর খুব কষ্টে চলেছি। সরকারের পক্ষ থেকে ১৫ কেজি করে চাল পেয়ে আমার অনেক উপকার হয়েছে। এখন তাও নিচিন্তায় কয়েক দিন চলতে পারব।

বাসচালক মোমিন খান বলেন, আমরা প্রতিদিন গাড়ি চালাইতাম, প্রতিদিন বাজার করে খেতাম। জমানো তেমন টাকা ছিল না। তিন বেলার পরিবর্তে এক/দুই বেলাও খাবার খেয়েছি। জেলা প্রশাসনের সহায়তা পেয়ে আমার ও আমার পরিবারের অনেক উপকার হয়েছে। ঈদের আগে আরেকবার দেওয়ার দাবি জানাচ্ছি।

চালক শ্যামল চন্দ্র সাহা বলেন, আয় রোজগার না থাকায় খুব কষ্টে দিন পার করতে হয়েছে। প্রায় পথে বসার উপক্রম হয়েছিল। সেই মুহূর্তে প্রধানমন্ত্রী সহায়তা পেয়ে আমার অনেক উপকার হয়েছে।

টাঙ্গাইল জেলা সড় পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাস বলেন, দীর্ঘ এক মাস গণপরিবহন বন্ধ থাকার পর জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রমিকরা প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেয়ে খুবই আনন্দিত হয়েছে। আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

ইউনিয়নের সভাপতি আহসানুল ইসলাম পিটু বলেন, জেলার ৪ হাজার ২৪৪ শ্রমিকের মাঝে ১৫ কেজি করে চাল দেওয়া হয়েছে। এ কারণে প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ জানাই। মমতাময়ী প্রধানমন্ত্রী দুর্দিনে শ্রমিকদের পাশে দাঁড়ানোর কারণে তাদের অনেক উপকার হয়েছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, লকডাউনের কারণে অসহায় কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হচ্ছে। চার হাজার ২৪৪ পরিবহন শ্রমিক, ৫৫০ যৌনপল্লীর সদস্য ও লেডিস ক্লাবের পক্ষ থেকে ১২০ জন শিশুকে ঈদের নতুন জামা কেনার জন্য আর্থিক সহায়তা, জেলার ৬৫০ জন ইমাম মোয়াজ্জিম এবং অসচ্ছল গণমাধ্যমকর্মীদের মধ্যে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে।

এ ছাড়া শিশু ও গোখাদ্যের জন্য ১২ উপজেলায় ২৪ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, সামাজিক সুরক্ষার আওতায় করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া টাঙ্গাইলের অসহায় কর্মহীন মানুষের জন্য ১৩০ কোটি ১৮ লাখ ৩৭ হাজার টাকা বিতরণ শুরু হয়েছে। এতে জেলার সাত লাখ পরিবার সামাজিক সুরক্ষার আওতায় এসেছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বাধিক জনপ্রিয়

টুইটারে আমরা

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড