1. [email protected] : জাহিদ হাসান দিপু : জাহিদ হাসান দিপু
  2. [email protected] : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  3. [email protected] : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  4. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  7. [email protected] : আল-আসিফ ইলাহী রিফাত : আল-আসিফ ইলাহী রিফাত
  8. [email protected] : Shaila Sultana : Shaila Sultana
  9. [email protected] : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  10. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  11. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
ভারতে বিদ্যুৎচালিত মোটরসাইকেল প্রসারে ‘হিরো’ ও ‘গোগোরো’র অংশীদারিত্ব
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১১:৫৪ পূর্বাহ্ন

ভারতে বিদ্যুৎচালিত মোটরসাইকেল প্রসারে ‘হিরো’ ও ‘গোগোরো’র অংশীদারিত্ব

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ২০১ জন পড়েছেন

ভারতে টেকসই ইলেকট্রিক যান চলাচলের রূপান্তর প্রক্রিয়ায় নতুন মাত্রা যোগ করতে হিরো মোটোকর্প ও ‘গোগোরো’ কৌশলগত অংশীদারিত্বের ঘোষণা দিয়েছে। এর মাধ্যমে পারস্পরিক সহযোগিতায় সম্মত হয়েছে বিশ্বের সবচেয়ে বড় মোটরসাইকেল ও স্কুটার উৎপাদক কোম্পানি ‘হিরো’ এবং ‘ব্যাটারি সোয়াপিং’ ও  ‘স্মার্ট মোবিলিটি’ উদ্ভাবনের ক্ষেত্রে বিশ্বখ্যাত প্রতিষ্ঠান ‘গোগোরো’। দুই কোম্পানির এই যৌথ উদ্যোগের মধ্যে থাকছে- ‘গোগোরো’র শীর্ষ ‘ব্যাটারি সোয়াপিং’ প্ল্যাটফর্ম ভারতে নিয়ে আসা এবং বাজারে আসন্ন গোগোরোর ব্যাটারিচালিত হিরো ব্র্যান্ডের ইলেকট্রিক যানগুলোতে প্রযুক্তির সমন্বয়সাধন।

নতুন এই অংশীদারিত্ব সম্পর্কে হিরো মোটোকর্পের চেয়ারম্যান ও সিইও ড. পাওয়ান মুনজাল বলেন, আমাদের লক্ষ্য- ‘বি দ্য ফিউচার অব মবিলিটি’ থিমটির সঙ্গে গোগোরো’র বর্তমান কৌশলগত অংশীদারিত্ব মিলে যায়, যেটি ‘সৃজন, সমন্বয় ও উৎসাহ’ এই তিনটির মাধ্যমে আমরা বাস্তবায়ন করে চলেছি। বৈশ্বিকভাবে উদ্ভাবনীক্ষেত্রে দু’চাকার যান-সেক্টরে নেতৃত্বস্থানীয় ‘হিরো’র যাত্রায় আজ আরো একটি মাইলফলক যুক্ত হলো, যেখানে আমাদের সঙ্গে গোগোরো’র মতো একটি খ্যাতনামা প্রতিষ্ঠানের ব্যবসায়িক মডেল যুক্ত হয়েছে, যারা  তাইওয়ান ও পৃথিবীর অন্যান্য দেশে অনেক বছর ধরে কাজের অভিজ্ঞতা রয়েছে।

তিনি আরো বলেন, এই অংশীদারিত্ব জয়পুরে স্থাপিত আমাদের দ্য সেন্টার অব ইনোভেশন অ্যান্ড টেকনোলজি (সিআইটি) এর রিসার্চ অ্যান্ড ডেভেলপমন্ট (আর অ্যান্ড ডি) হাব এবং জার্মানির টেক সেন্টারে কাজের পরিধি আরো বিস্তৃত করবে। ভারতসহ সারাবিশ্বে টেকসই বিদ্যুৎচালিত যানের প্রসারে হিরো ও গোগোরো’র লক্ষ্য ও দায়বদ্ধতা একইভাবে সন্নিবেশিত। নতুন এই অংশীদারিত্বের মাধ্যমে আমরা প্রথমবারের মতো ভারতে এবং বিশ্বের অন্যান্য বাজারেও টেকসই গতিশীলতার দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছি। এই অংশীদারিত্ব যান চলাচলখাতে ভারত সরকারের বৈদ্যুতিক রূপান্তরের প্রচেষ্টাকে শক্তিশালী ও ত্বরান্বিত করবে এবং ভারতের এনার্জি সেক্টরে প্রভাব রাখবে।

গোগোরো’র ফাউন্ডার ও সিইও হোরাসে লুক বলেন, আরবান মবিলিটির রূপান্তর ও স্মার্ট সিটির বিবর্তনের পথে আমরা এখন জটিল ধাপে রয়েছি। ভারতে ২২ কোটি ৫০ লাখ গ্যাসচালিত দু-চাকার যান রয়েছে, তাই স্মার্ট ও টেকসই ইলেকট্রিক যান সুবিধা গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন, হিরো-গোগোরো পার্টনারশিপ চ্যালেঞ্জগুলো মোকাবিলা করবে এবং স্মার্ট যান সরবরাহ ও গোগোরোর নেটওয়ার্ক ব্যাটারি সোয়াপিং প্রযুক্তির মাধ্যমে রিফুয়েলিংয়ের ক্ষেত্রে বাজারে হিরোর শক্তিশালী অবস্থান এবং গোগোরোর শীর্ষস্থানীয় উদ্ভাবন সুবিধা প্রদান করবে।
 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড