সিলভার ব্যাটে তিনশ ছাড়াল সফরকারীরা
  1. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  2. niloy@nongor.news : Creative Niloy : Creative Niloy
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  6. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  7. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
সিলভার ব্যাটে তিনশ ছাড়াল সফরকারীরা
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন

সিলভার ব্যাটে তিনশ ছাড়াল সফরকারীরা

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৩ জন পড়েছেন

রিভিউ হারানোর মধ্যদিয়ে ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শুরু করা বাংলাদেশ ক্যারিবিয়দের দেয়াল ভাঙতে ঘাম ঝরাচ্ছেন। বিদায় নিয়েছেন শতক ছুঁতে যাওয়া এনক্রুমাহ বোনার। তবে জসুয়া ডা সিলভার ব্যাটে ভর করে তিনশ ছাড়িয়েছে সফরকারীরা। ম্যাচের যে পরিস্থিতি তাতে রানের পাহাড় টপকানো লাগতে পারে টাইগারদের। 

গতকালের ৫ উইকেটে ২২৩ রান নিয়ে আজ শুক্রবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে বেশ সতর্ক থেকেই ব্যাট চালাচ্ছেন সফরকারীরা। একের পর এক ব্রেক থ্রোতেও ভাঙা যাচ্ছেনা ক্যারিবিয়দের দেয়াল। যদিও দলীয় ২৬৬ রানের মাথায় মেহেদী হাসান মিরাজের বলে শান্তর হাতে ধরাশায়ী হয়ে বিদায় নিয়েছেন বোনার (৯০)। মাঠ ছাড়ার আগে ৭ বাউন্ডারিতে ৯০ রান করেন ক্যারিবিয় এই ব্যাটসম্যান। 

তবে তার বিদায়ের পরও এখনও চালকের আসনে সফরকারীরা। সিলভার ব্যাটিং দৃঢ়তায় ইতিমধ্যে তিনশ ছাড়িয়েছে তারা। এখন পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৬ উইকেটে ৩২৫ রান। ক্রিজে ৭০ রানে সিলভা ও আলজারি জোসিপ ৩৪ রান নিয়ে ব্যাট করছেন। 

এর আগে বড় সংগ্রহের লক্ষ্য নিয়ে আজ ব্যাটিংয়ে নামে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। চট্টগ্রামের পর এই ম্যাচেও ক্যারিবিয়দের আশার ভরসায় পরিণত হন এনক্রুমাহ বোনার। গতকালই তুলে নেন অর্ধশতক। তবে আজ শতক ছোঁয়ার আগে বিদায় নিতে হয়েছে মেহেদীর শিকার হয়ে। 

বৃহস্পতিবার প্রথম দিনের প্রথম সেশনে বলতে গেলে পাত্তাই পায়নি বাংলাদেশ। ৮৪ রানে ওয়েস্ট ইন্ডজের মাত্র ১টি উইকেট তুলে নিতে পারে টাইগাররা। তবে দ্বিতীয় সেশনে ঘুরে দাঁড়ায় মমিনুল হকের দল। ৬২ রানের বিনিময়েই ফিরিয়ে দেয় সফরকারীদের ৩ ব্যাটসম্যানকে।

ওপেনিং জুটিতে ক্রেইগ ব্রাথওয়েট এবং জন ক্যাম্পবেল ৬৬ রান যোগ করেন। এরপর বাংলাদেশের হয়ে প্রথম আঘাত হানেন তাইজুল ইসলাম। এই বাঁহাতি অর্থোডক্স স্পিনারের লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন ক্যাম্পবেল। ৬৮ বলের মোকাবেলায় ৫ চার এবং ১টি মাত্র ছয়ের সাহায্যে ৩৬ রান করেন ক্যারিবীয় বাঁহাতি হার্ডহিটার।

এরপর লাঞ্চ থেকে ফিরে শাইনি মুসেলের উইকেট তুলে নেন চট্টগ্রাম টেস্টে একাদশের বাইরে থাকা রাহী। কিছুক্ষণ পর সৌম্যের বলে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দিয়ে ফিফটি হাতছাড়া করেন সফরকারী অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট। দ্বিতীয় সেশন শেষ হওয়ার কিছুক্ষণ আগে চট্টগ্রাম টেস্টের নায়ক কাইল মায়ার্সকেও নিজের শিকারে পরিণত করেন রাহী। 

আর শেষ সেশনে এসে জার্মেইন ব্লাকউডকে তুলে নিয়ে ভালো কিছুরই ইঙ্গিত দেন তাইজুল। এর আগে ব্লাকউডের (২৮) সঙ্গে ৬২ রানের অনবদ্য জুটি গড়েন বোনার। তবে শেষ পর্যন্ত প্রথম দিন আর কোনও বিপর্যয় হতে দেননি প্রথম টেস্ট জয়ের অন্যতম নায়ক এনক্রুমাহ বোনার ও জসুয়া ডা সিলভা।

সূত্রঃ একুশে ETV

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড