রাজশাহীতেও কারিগরিমুক্ত নার্সিংয়ের দাবি
  1. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  2. niloy@nongor.news : Creative Niloy : Creative Niloy
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  6. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  7. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
রাজশাহীতেও কারিগরিমুক্ত নার্সিংয়ের দাবি
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৫:১৯ পূর্বাহ্ন

রাজশাহীতেও কারিগরিমুক্ত নার্সিংয়ের দাবি

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪১ জন পড়েছেন

কারিগরি বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলোজি কোর্সের শিক্ষার্থীদের বাংলাদেশ নার্সিং কাউন্সিল থেকে লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত বাতিলের দাবিতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের মতো রাজশাহীতেও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টাব্যাপী নগরীর ঘোষপাড়া এলাকায় রাজশাহী মেডিকেল কলেজের সামনে কয়েক হাজার নার্সিং শিক্ষার্থীর অংশগ্রহণে এ কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ স্টুডেন্ট নার্সেস অ্যান্ড মিডওয়াইফস সম্মিলিত পরিষদ, ইন্টার্ন নার্স অ্যাসোসিয়েশন, রাজশাহী বিভাগীয় স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশন, নাটোর নার্সেস অ্যাসোসিয়েশনসহ কয়েকটি সংগঠন কর্মসূচিতে একাত্মতা পোষণ করে অংশ নেয়।

এছাড়া রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজশাহী নার্সিং কলেজ, ইসলামী ব্যাংক নার্সিং কলেজ, উদয়ন নার্সিং কলেজ, মির্জা নার্সিং কলেজ, শাহ মখদুম নার্সিং কলেজসহ বিভিন্ন বেসরকারি নার্সিং কলেজ এবং নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীরা প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিতে রাজপথে নেমে আসেন।

বাংলাদেশ স্টুডেন্ট নার্সেস অ্যান্ড মিডওয়াইফস সম্মিলিত পরিষদ রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক কুদরত-ই এলাহীর সঞ্চালনায় এবং সংগঠনটির আহবায়ক মো. আরিফুজ্জামান আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন- ডিপ্লোমা নার্সেস স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের রাজশাহী বিভাগীয় সভাপতি আজিজুর রহমান, বিএনএর সাধারণ সম্পাদক খলিলুর রহমান, স্টুডেন্ট নার্সেস অ্যান্ড মিডওয়াইফস সম্মিলিত পরিষদ রাজশাহী মহানগর শাখার সহসভাপতি আরিফুল ইসলাম, জসিম উদ্দীন, স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সহসভাপতি রেজিয়া পারভিন, রাজশাহী নার্সিং কলেজের শিক্ষার্থী সাথী খাতুন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নার্সিং পেশাকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হবে। একটি মহল এ পেশার সুনাম নষ্ট করতে উঠেপড়ে লেগেছে। কারিগরি বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলোজি কোর্সের শিক্ষার্থীদেরও দেয়া হয়েছে নার্সের লাইসেন্স। এটি সম্পূর্ণ অযৌক্তিক এবং হাস্যকর। এমন সিদ্ধান্ত মহান নার্সিং পেশাকে নিয়ে ষড়যন্ত্রেরই একটি অংশ বলেও উল্লেখ করেন বক্তারা।

বক্তারা বলেন, ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে শিক্ষার্থীদের স্থগিত হওয়া কমপ্রিহেনসিভ লাইসেন্স পরীক্ষা আটকে থাকায় জটিলতা সৃষ্টি হয়েছে। অবিলম্বে এ পরীক্ষা নেয়ার দাবি জানিয়ে ফ্যামিলি ওয়েলফেয়ার ভিজিটরদের (এফডব্লিউভি) ডিপ্লোমা ইন মিডওয়াইফারির সমমান দেয়ারও প্রতিবাদ জানান নার্সিং শিক্ষার্থীরা। অবিলম্বে দাবি কার্যকর না হলে কঠোর লাগাতার আন্দোলনের হুশিয়ারি দেয়া হয়।

কর্মসূচিতে পেশেন্ট কেয়ার টেকনোলোজি কোর্সের শিক্ষার্থীদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান সংবলিত ফেস্টুন প্রদর্শন করা হয়।

সূত্রঃ যুগান্তর

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড