ওয়ার্ডে ঠাঁই নেই, হাসপাতালের বারান্দায় নিউমোনিয়ায় আক্রান্ত শিশুরা – দৈনিক নোঙর – আপোষহীন চিন্তার সাথে ওয়ার্ডে ঠাঁই নেই, হাসপাতালের বারান্দায় নিউমোনিয়ায় আক্রান্ত শিশুরা – দৈনিক নোঙর – আপোষহীন চিন্তার সাথে
  1. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  2. niloy@nongor.news : Creative Niloy : Creative Niloy
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  6. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  7. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:২৯ অপরাহ্ন

ওয়ার্ডে ঠাঁই নেই, হাসপাতালের বারান্দায় নিউমোনিয়ায় আক্রান্ত শিশুরা

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৩ জন পড়েছেন

উপকূলীয় জেলা পিরোজপুরে ঠাণ্ডা-কনকনে হিমেল শীতে এখনও জবুথবু অবস্থা বিরাজ করছে সর্বত্র। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা শীতে কষ্ট পাচ্ছেন সবচেয়ে বেশি। এদিকে জেলার ১০০ শয্যা হাসপাতালের শিশু ওয়ার্ডে নিউমোনিয়াসহ (এআরআই) সর্দি, জ্বর, ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে প্রতিদিন শিশুরা হাসপাতালে এসে ভিড় করছে।

কিন্তু শিশু হাসপাতালের ওয়ার্ডে মাত্র ১৩টি শয্যা থাকায় বাকিদের কনকনে শীতের মধ্যে খোলা বারান্দায় মায়ের সঙ্গে মেঝেতে বিছানা পেতে রাত কাটাতে হচ্ছে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় অত্র হাসপাতালে ৩২ জন শিশু ভর্তি হয়েছে। তার মধ্যে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ১০ জন, ডায়রিয়ায় ২০ জন এবং অন্যান্য অসুস্থতায় আরও ২ জন শিশু ভর্তি হয়েছে।

সূত্র জানায়, ১ নভেম্বর থেকে সোমবার পর্যন্ত জেলা হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছে ৩৩৪ জন শিশু, ডায়রিয়ায় ২ হাজার ৩২৯ এবং অন্যান্য অসুস্থতায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে আরও ২১৪ জন।

জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. নিজামউদ্দিন যুগান্তরকে জানান, একই সময় নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে জেলা হাসপাতালে ১ শিশুর মৃত্যু হয়েছে।

তার মতে, মাঘের শীতের শেষ সময়টিতে ঠাণ্ডা-গরম এবং প্রান্তিক অসচ্ছল পরিবারের শিশুরা ঠাণ্ডাজনিত রোগে বেশি আক্রান্ত হয়ে হাসপাতালে ভিড় জমাচ্ছে। কিন্তু হাসপাতালের ওয়ার্ড ও বেড সংকটে নিচে বিছানা করে থাকতে হচ্ছে শিশুদের সঙ্গে আসা স্বজনদের।

সূত্রঃ যুগান্তর

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

টুইটারে আমরা

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড