1. khulna@nongor.news : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  2. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  5. rabbi@nongor.news : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  7. sakia@nongor.news : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  8. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  9. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
জয়ে ফিরল লিভারপুল
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:৫৩ পূর্বাহ্ন

জয়ে ফিরল লিভারপুল

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ২১৪ জন পড়েছেন

নতুন বছরের শুরুটা লিভারপুলের খুব একটা ভালো যাচ্ছিলো না। ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেতে অনেকটা ভুলেই গিয়েছিল। মৌসুমটা দারুণভাবে শুরু করার পরও পয়েন্ট টেবিলে তাদের দৈন্যদশা। সেটা কাটিয়ে ওঠার বিগ চ্যালেঞ্জ নিয়েই গতকাল রাতে টটেনহ্যাম হটস্পারের মুখোমুখি হয় বর্তমান চ্যাম্পিয়নরা। হাইভোল্টেজের এই ম্যাচে দারুন এক জয় পেয়ে আত্মবিশ্বাস ফিরে পায় অলরেডরা। পাঁচ ম্যাচ পরের এই জয়ে লিভারপুলের শিবিরে অনেকটা স্বস্তি চলে আসে।

ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারদের ৩-১ গোলে হারিয়েছে ইয়র্গেন ক্লপের শিষ্যরা। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলে পাঁচ থেকে চারে উঠে এসেছে লিভারপুল। ২০ ম্যাচে ৩৭ পয়েন্ট ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। আর হেরে আগের ছয় নাম্বারেই রয়েছে ১৯ ম্যাচে ৩৩ পয়েন্ট পাওয়া হোসে মরিনহোর টটেনহ্যাম। ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি রয়েছে শীর্ষ অবস্থানে।

লিভারপুলের হয়ে একটি করে গোল করেন রবের্তো ফিরমিনো, ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড ও সাদিও মানে। আর স্পারদের হয়ে একমাত্র গোলটি করেন পিয়েরি-এমিলি হজবার্গ।

এর আগের পাঁচ ম্যাচের দুটিতে হেরেছিল লিভারপুল, আর ড্র করেছিল তিনটিতে। এছাড়া লিগে ৪ ম্যাচের গোলখরাও কাটিয়েছে তারা।

বৃহস্পতিবার রাতের ম্যাচটা প্রতিপক্ষের মাঠে হলেও জয়ের খোঁজে শুরু থেকেই আক্রমণাত্মক ছিল লিভারপুল। মাত্র ২ মিনিটেই সুযোগও পেয়েছিল তারা। কিন্তু তা কাজে লাগাতে পারেননি সাদিও মানে। এর পরপরই স্কোর করে গোল উদযাপন করেন স্পার্স ফরোয়ার্ড সন হিয়ন মিন। কিন্তু তা বাতিল হয়ে যায় অফসাইডের নিয়মে।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠা ম্যাচে দুই দলই সুযোগ সৃষ্টি করে বারবার। তবে ফিনিশিং দুর্বলতা কিংবা গোলরক্ষকের দৃঢ়তায় লিডের স্বস্তি পেতে বেশ খানিকটা সময় অপেক্ষায় থাকতে হয়েছে তাদের। অবশেষে প্রথমার্ধের যোগ করা সময়ে ম্যাচের ডেডলক ভাঙেন রবার্তো ফিরমিনো। মানের থেকে বল পেয়ে জালের খুব কাছে থেকেই গোল করেন এই ব্রাজিলিয়ান। আর তাতেই এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় লিভারপুল।

বিরতির পর আরও জ্বলে ওঠে সফরকারীরা। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই ব্যবধান দ্বিগুণ হয়। এবার মানের শট টটেনহ্যাম গোলরক্ষক রুখে দিলেও ফিরতি শটে গোল করেন ইংলিশ ডিফেন্ডার আলেকজান্ডার-আর্নল্ড।

দুই মিনিট পরেই অবশ্য ব্যবধান কমায় স্বাগতিকরা। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই ডাচ মিডফিল্ডার হজবার্গ।

কিন্তু ম্যাচের ৬৫তম মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন মানে। অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে জালে পাঠান এই সেনেগালিজ ফরোয়ার্ড।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড