1. khulna@nongor.news : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  2. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  5. rabbi@nongor.news : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  7. sakia@nongor.news : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  8. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  9. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
কেসিসি থাকবে দুর্নীতিমুক্ত একটি সেবামূলক প্রতিষ্ঠান
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:৪৮ পূর্বাহ্ন

কেসিসি থাকবে দুর্নীতিমুক্ত একটি সেবামূলক প্রতিষ্ঠান

মোঃজিলহজ্জ হাওলাদার,খুলনা
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ৯৬ জন পড়েছেন

খুলনা সিটি কর্পোরেশনের ১১তম সাধারণ সভা আজ বৃহস্পতিবার সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাড. সাহারা খাতুন, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী আ খ ম জাহাঙ্গীর হোসাইন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই মরহুম শেখ আবু নাসের-এর সহধর্মিনী বেগম রিজিয়া নাসের, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান, বিশিষ্ট শিক্ষাবিদ মুহাম্মদ কায়কোবাদ, ৯নং সেক্টরের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ ইউনুস আলী, খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ওয়াদুদুর রহমান পান্না, সাবেক কাউন্সিলর শেখ মজনু, সাবেক সংরক্ষিত আসনের কাউন্সিলর লুৎফুন নেছা লুৎফা, শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা সরদার মোতাহার উদ্দিন, খানজাহান আলী থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বেগ আনিছুর রহমান, কেসিসি’র সাবেক ডেপুটি কালেক্টর অব ট্যাক্সেস স, ম মোকাররম হোসেনের ইন্তেকালে সভায় শোক প্রস্তাব গৃহীত হয়। এছাড়া ৯নং ওয়ার্ডের কাউন্সিলর এমডি মাহফুজুর রহমান লিটন অসুস্থ হয়ে চিকিৎসাধীন থাকায় তার আশু রোগমুক্তি কামনা করা হয়।

সভায় ‘খুলনা সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন’ শীর্ষক প্রকল্প বাস্তবায়নের জন্য ৪১ একর জমি অধিগ্রহণ, ‘‘খুলনা সিটি কর্পোরেশনের গুরুত্বপূর্ণ ও ক্ষতিগ্রস্থ রাস্তা উন্নয়ন ও পুনর্বাসন’’ প্রকল্প এবং ‘‘খুলনা শহরের জলাবদ্ধতা দূরীকরণে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন’’ শীর্ষক প্রকল্পের চলমান উন্নয়ন কাজ নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়ন ও কাজের গুণগতমান বজায় রাখা, করোনা মহামারী, ডেঙ্গু ও চিকনগুনিয়া মোকাবেলার জন্য নগরীর পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদারকরণ, বর্তমান শুষ্ক মৌসুমে মশার প্রজনন স্থান ধ্বংস করাসহ জলাবদ্ধতা নিরসনকল্পে বিভিন্ন খাল ও ড্রেনের পেড়িমাটি উত্তোলন, হাল সন ব্যতিরেকে রিক্সার ব্লুবুক নবায়নের বকেয়া ফি মওকুফ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এসময় সিটি মেয়র খুলনাকে পরিচ্ছন্ন সুন্দর নগরীতে পরিণত করার জন্য সকল জন প্রতিনিধিদের একযোগে কাজ করার ওপর গুরুত্বারোপ করে বলেন, নগর ভবন থাকবে সম্পূর্ণ দুর্নীতিমুক্ত একটি সেবামূলক প্রতিষ্ঠান। যে অঙ্গীকার নিয়ে কেসিসি’র দায়িত্বভার গ্রহণ করেছি তা বাস্তবায়নের জন্য কেসিসি’র সাথে সংশ্লিষ্ট সকলকেও একই ধারায় কাজ করে এ নগরীর পরিবর্তন ঘটাতে হবে। 

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাঁর সদিচ্ছা ও পরিশ্রমের কারণেই দেশ দ্রুত সামনের দিকে এগিয়ে যাচ্ছে। নগর জুড়ে উন্নয়ন কাজ চলমান থাকায় জন ও যান চলাচলে সাময়িকভাবে কিছুটা বিঘ্ন ঘটায় তিনি দু:খ প্রকাশ করেন এবং বর্ষা মওসুমের পূর্বেই চলমান কাজা সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এর  সভাপতিত্বে ও প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) পলাশ কান্তি বালা’র পরিচালনায় মেয়র প্যানেলের সদস্য মোঃ আমিনুল ইসলাম মুন্না ও মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কর্মকর্তা এবং বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড