নর্থ বেঙ্গল ইউনিভার্সিটির মিডিয়া ল্যাবের উদ্বোধন
  1. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  2. niloy@nongor.news : Creative Niloy : Creative Niloy
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  6. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  7. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
নর্থ বেঙ্গল ইউনিভার্সিটির মিডিয়া ল্যাবের উদ্বোধন
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:০৭ পূর্বাহ্ন

নর্থ বেঙ্গল ইউনিভার্সিটির মিডিয়া ল্যাবের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
  • ৫৭ জন পড়েছেন

রাজশাহীর নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এনবিআইইউ) যোগাযোগ ও সাংবাদিকতা অধ্যয়ন বিভাগে মিডিয়া ল্যাবের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার নগরীর আলুপট্টিতে ইউনিভার্সিটির যোগাযোগ ও সাংবাদিকতা অধ্যয়ন বিভাগে এই মিডিয়া ল্যাবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডের চেয়ারপার্সন নারীনেত্রী, সংগঠক ও কথাশিল্পী অধ্যাপিকা রাশেদা খালেক।

এ উপলক্ষে আজ সকালে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে বক্তৃতা করেন এই্ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক। প্রসঙ্গত, যোগাযোগ ও সাংবাদিকতা অধ্যয়ন বিভাগের মাস্টার্স প্রোগ্রামের শিক্ষার্থীরা এই মিডিয়া ল্যাব ব্যবহার করে টেলিভিশন, রেডিওর সংবাদ ও অনুষ্ঠান এবং চলচ্চিত্র নির্মাণ বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ পাবেন। চলতি স্প্রিং সেমিস্টারেই এই বিভাগে মাস্টার্স প্রোগ্রাম চালু হতে যাচ্ছে। এ বিষয়ে ইতিমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

উপাচার্য তাঁর বক্তব্যে এই বিভাগের অধীনে শিগগিরই একটি টিভি চ্যানেল চালুরও ঘোষণা দেন। শুরুতে এটি অনলাইন টিভি চ্যানেল হিসেবে কার্যক্রম পরিচালনা করবে। ভবিষ্যতে এটিকে ক্যাম্পাসভিত্তিক পূর্ণাঙ্গ টিভি চ্যানেল হিসেবে চালু করা হবে। এ জন্য এই মিডিয়া ল্যাবকে অচিরেই টিভি স্টুডিওতে রূপান্তরিত করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল, চীফ কো-অর্ডিনেটর প্রফেসর ড. পি. এম. সফিকুল ইসলাম। যোগাযোগ ও সাংবাদিকতা অধ্যয়ন বিভাগের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন এই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. দুলাল চন্দ্র বিশ্বাস, এই বিভাগের খণ্ডকালীন শিক্ষক সহযোগী অধ্যাপক ড. মো. মোজাম্মেল হোসেন বকুল (সাজ্জাদ বকুল)।

বিভাগের কো-অর্ডিনেটর ও পূর্ণকালীন শিক্ষক আবুজারের সঞ্চালনায় অনুষ্ঠানে এই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, প্রক্টর, জনসংযোগ বিভাগের পরিচালক, সহকারি প্রক্টরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তাবৃন্দ এবং যোগাযোগ ও সাংবাদিকতা অধ্যয়ন বিভাগের কয়েকজন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপিকা রাশেদা খালেক বলেন, এই মিডিয়া ল্যাবে সংযোজিত পেশাদার টিভি ক্যামেরা, এডিটিং কম্পিউটার, রেডিও অনুষ্ঠান নির্মাণের প্রয়োজনীয় রেকর্ডিং যন্ত্রপাতি ব্যবহারের মাধ্যমে যোগাযোগ ও সাংবাদিকতা অধ্যয়ন বিভাগের শিক্ষার্থীরা হাতে-কলমে টিভি সংবাদ ও অনুষ্ঠান, চলচ্চিত্র ও রেডিও অনুষ্ঠান নির্মাণে প্রশিক্ষণ পাবেন। এভাবে তাদের বাংলাদেশের গণমাধ্যম জগতে দক্ষ কর্মী হিসেবে গড়ে উঠতে সহায়তা করবে এই মিডিয়া ল্যাব।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক বলেন, নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যোগাযোগ ও সাংবাদিকতা অধ্যয়ন বিভাগের অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী দ্বারা পরিচালিত হবে এই মিডিয়া ল্যাব। এখানে তাঁদের কাছ থেকে হাতে-কলমে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের মেধার বিকাশ ঘটাতে পারবেন ও দেশে-বিদেশে দক্ষ মিডিয়া কর্মী হিসেবে নিজেদের অবস্থান নিশ্চিত করতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

টুইটারে আমরা

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড