ব্রিটেনে একদিনে আরও সাড়ে ১২শ’ মৃত্যু
  1. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  2. niloy@nongor.news : Creative Niloy : Creative Niloy
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  6. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  7. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
ব্রিটেনে একদিনে আরও সাড়ে ১২শ’ মৃত্যু
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:৫১ অপরাহ্ন

ব্রিটেনে একদিনে আরও সাড়ে ১২শ’ মৃত্যু

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ৫২ জন পড়েছেন

বৈশ্বিক মহামারি করোনার দ্বিতীয় ঢেউয়ে গভীর সংকটে ব্রিটেন। গত ৪ জানুয়ারি থেকে দেশটিতে শুরু হয়েছে তৃতীয় দফা লকডাউন। এর মাঝেই তিন দিন আগে রেকর্ড প্রাণহানির পর নতুন করে সাড়ে ১২শ’ মানুষের মৃত্যু হয়েছে সেখানে। এতে করে মৃতের সংখ্যা ৮৩ হাজার ছাড়িয়েছে। জরুরি অবস্থা জারি রয়েছে লন্ডনে।  

ব্রিটেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যমতে, গত একদিনে ৪৫ হাজার ৫৩৩ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এতে করে আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৬৪ হাজার ৫১ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণহানি ঘটেছে ১ হাজার ২৪৩ জনের। ফলে মৃতের সংখ্যা বেড়ে ৮৩ হাজার ২০৩ জনে ঠেকেছে। 

সুস্থতা বাড়লেও আগের তুলনায় তা কমেছে। এখন পর্যন্ত দেশটিতে করোনামুক্ত হয়েছেন ১৪ লাখ ৬ হাজার ৯৬৭ জন রোগী। তবে গত একদিনে কেউ সুস্থতা লাভ করেনি। 

এদিকে,  আশঙ্কাজনকহারে ছড়িয়ে পড়ায় ভাইরাসটি ক্রমেই নিয়ন্ত্রণের বাহিরে চলে যাচ্ছে। এতে করে হাসপাতালগুলোতে রোগীদের উপচে পড়া ভিড় লেগেই আছে। এমতাবস্থায় লন্ডনে জরুরি অবস্থা জারি করেছেন মেয়র। 

স্থানীয় সময় গত শুক্রবার লন্ডনের মেয়র সাদিক খান এ ঘোষণা দেন। এ সময়ে জনসাধারণকে ঘরে থাকার অনুরোধ জানান তিনি। 

সাদিক খান বলেন, ‘যেভাবে করোনা বিস্তার লাভ করেছে, তা দিনদিন নিয়ন্ত্রণের বাহিরে চলে যাচ্ছে। এতে করে আগামী কয়েকদিনের মধ্যে হাসপাতালগুলোর শয্যা শেষ হয়ে যাবে। আমরা জরুরি অবস্থা ঘোষণা করেছি। কারণ, আমাদের শহরে হুমকি হয়ে ওঠা ভাইরাসটির প্রকোপ সংকটময় মুহূর্তে পৌঁছে গেছে।’

তিনি বলেন, ‘লন্ডনের কিছু কিছু জায়গায় প্রতি ২০ জনে একজনের শরীরে করোনা সংক্রমিত হচ্ছে। যা খুবই উদ্বেগের। অ্যাম্বুলেন্স সার্ভিসেও বেড়ে গেছে চাপ। দিনের আসছে ৯ হাজারের বেশি কল।’

এদিকে দেশটিতে ক্রমাগত ভয়াবহ রূপ নিচ্ছে করোনার নতুন স্ট্রেইন। টিকা প্রয়োগ শুরু হলেও এখন পর্যন্ত তার সুফল তেমনটা মিলেনি বলেই জানাচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। ফলে পরিস্থিতি আরও সংকটের দিকেপৌঁছাচ্ছে, হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে। 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড