বাংলাদেশ বিমানের ভাড়া কমানোর তাগিদ সংসদীয় কমিটির
  1. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  2. niloy@nongor.news : Creative Niloy : Creative Niloy
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  6. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  7. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
বাংলাদেশ বিমানের ভাড়া কমানোর তাগিদ সংসদীয় কমিটির
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:৩৮ অপরাহ্ন

বাংলাদেশ বিমানের ভাড়া কমানোর তাগিদ সংসদীয় কমিটির

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ৬২ জন পড়েছেন

বাংলাদেশ বিমানের ভাড়া কমানোর তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি। বিশেষ করে মধ্যপ্রাচ্যে যেসব কর্মীদের চাকরি চলে গেছে, তাদের দেশে ফেরত আনার ব্যাপারে সরকারের কাছ থেকে বিশেষ প্রণোদনা আদায়ের বিষয়ে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

সোমবার (১১ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১১তম বৈঠকে এই সুপারিশ করা হয়। বৈঠক শেষে কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানান।

বৈঠকে বিগত ১০ম বৈঠকের গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন ও অগ্রগতি, সুশৃঙ্খল, নিরাপদ, নিয়মিত ও দায়িত্বপূর্ণ অভিবাসন নিশ্চিতকল্পে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তা, এনআরবি ও সিআইপি অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং পাসপোর্ট ও ইমিগ্রেশন কর্তৃপক্ষের সঙ্গে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে দেশের ভাবমূর্তি সমুন্নত রক্ষার জন্য ভিজিট ভিসায় গিয়ে নির্ধারিত সময়ে যাতে দেশে ফিরে আসে সে বিষয়টি নিশ্চিত করতে তাদের কাছ থেকে আন্ডারটেকেন নেয়ার জন্য সুপারিশ করে কমিটি।

বিদেশে অবস্থানরত কর্মীদের পাসপোর্ট সেবা দেয়ার জন্য বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে মোবাইল পাসপোর্ট অফিস (মেশিনসহ) স্থাপন করা যায় কিনা সে বিষয়ে কমিটি গুরুত্বারোপ করেন এবং এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি সুপারিশ করে।

কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ, অধ্যাপক মো. আলী আশরাফ, মৃনাল কান্তি দাস এবং পংকজ নাথ বৈঠকে অংশ নেন। এছাড়া প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানরা বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড