পাকিস্তানকে অস্থিতিশীল করতে ভারত আইএসকে ব্যবহার করছে: ইমরান
  1. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  2. niloy@nongor.news : Creative Niloy : Creative Niloy
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  6. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  7. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
পাকিস্তানকে অস্থিতিশীল করতে ভারত আইএসকে ব্যবহার করছে: ইমরান
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:৪৬ অপরাহ্ন

পাকিস্তানকে অস্থিতিশীল করতে ভারত আইএসকে ব্যবহার করছে: ইমরান

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৫৫ জন পড়েছেন

পাকিস্তানকে অস্থিতিশীল করতে ভারত জঙ্গিগোষ্ঠী আইএসকে ব্যবহার করছে বলে অভিযোগ আনলেন প্রধানমন্ত্রী ইমরান খান। রোববার (১০ ডিসেম্বর) এক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি বলেন, বেলুচিস্তানে শিয়া সম্প্রদায়ের হাজারা কয়লা শ্রমিক হত্যার পেছনে আইএসের হাত রয়েছে। সুনির্দিষ্ট তথ্য উপস্থাপন করতে না পারলেও ভারত জঙ্গিদের ব্যবহার করছে বলে দাবি তার। 

হাজারা সম্প্রদায়ের মানুষ হত্যাকাণ্ড সম্পর্কে প্রশ্ন উত্তরে ইমরান বলেন, ‘এই অঞ্চলে থাকা জঙ্গি গোষ্ঠীগুলি পাকিস্তানের ব্যাপক ক্ষতি করেছে। বিশেষ করে শিয়া হাজারা সম্প্রদায়কে প্রতিনিয়ত টার্গেট করা হচ্ছে। আমাদের গোয়েন্দা সংস্থাগুলোর তথ্যমতে, ভারত এই জঙ্গিগোষ্ঠীকে সমর্থন দিয়ে যাচ্ছে। বিশেষ করে পাকিস্তানে অশান্তি ছড়িয়ে দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের পূর্ব পরিকল্পনা ছিল।’

গত বছরের মার্চে পাকিস্তানের গোয়েন্দা সংস্থার এক আলোচনায়ও ইমরান বলেন, শিয়া ও সুন্নিদের হত্যা করে পাকিস্তানে সাম্প্রদায়িকতা ছড়িয়ে দিচ্ছে দিল্লি। এই ক্ষেত্রে ফেডারেল সরকার বেলুচিস্তানে মনোযোগের অভাবকেও দুষছেন পাক প্রধানমন্ত্রী। 

প্রধানমন্ত্রী বেলুচিস্তানে সর্দারি ব্যবস্থার সঙ্গে বেলুচিস্তানের অভ্যন্তরীণ সমস্যাগুলো তুলে ধরেন। তার মতে, উপজাতি নেতারা ফেডারেল সরকারের সঙ্গে জোটবদ্ধ হবেন; এই জোটের অধীনে, বেলুচিস্তানের জন্য জারি করা উন্নয়ন তহবিল সরদারদের মাধ্যমে ব্যয় করার কথা ছিল। কিন্তু সেই সহযোগিতা জনগণের কাছে পৌঁছায়নি। এক্ষেত্রে সেখানকার সাধারণ মানুষ দরিদ্রই রয়ে গেছেন।

গেল সপ্তাহে বেলুচিস্তানের শিয়া সম্প্রদায়ের ১১ কয়লা শ্রমিককে গুলি করে হত্যা করা হয়। ওই হত্যাকাণ্ডে আইএস দায় স্বীকার করে। পরবর্তীতে বেলুচিস্তানের আশপাশে ব্যাপক সামরিক অভিযান চালায় নিরাপত্তা সদস্যরা।

কাশ্মীর, সীমান্ত হত্যা ও জঙ্গিবাদসহ নানা ইস্যুতে ভারত-পাকিস্তান প্রায়ই বিবাদে জড়ায়। কোন পক্ষই ছাড় দিয়ে কথা বলে না। এমন পরিস্থিতিতেই ভারত জঙ্গিগোষ্ঠী আইএসকে ব্যবহার করে পাকিস্তানে অস্থিতিশীলের চেষ্টা করছে বলে অভিযোগ আনলেন ইমরান খান।

সূত্রঃ সময় নিউজ

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড