1. ishtiaq@nongor.news : ইশতিয়াক করিম : ইশতিয়াক করিম
  2. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. raihan@nongor.news : দেলোয়ার জাহান রায়হান : দেলোয়ার জাহান রায়হান
  6. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  7. sabbir@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  8. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  9. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  10. srity@nongor.news : সবনাজ মোস্তারী স্মৃতি : সবনাজ মোস্তারী স্মৃতি
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন

খাদ্যদ্রব্যে ভেজাল, নারায়ণগঞ্জে বেকারিকে জরিমানা

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৩৫ জন পড়েছেন

অবৈধ রং, কেমিক্যাল ব্যবহার করে ভেজাল খাদ্য সামগ্রী উৎপাদন ও বিক্রির অভিযোগে নারায়ণগঞ্জের সুগন্ধা বেকারিকে দুই লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। 

সোমবার (১১ জানুয়ারি) দুপুরে নগরীর গলাচিপা এলাকায় প্রতিষ্ঠানটির কারখানায় এই অভিযান চালানো হয়। পুরো কারখানা পরিদর্শন শেষে খাদ্য সামগ্রী উৎপাদনে ব্যবহৃত মোড়কবিহীন রং ও কেমিক্যালে আমদানিকারক প্রতিষ্ঠানের নাম উল্লেখ না থাকায় মালিকপক্ষকে এই আর্থিক জরিমানা করা হয়।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতিস্বর পালের নেতৃত্বে এই ভেজাল বিরোধী অভিযানে আরও উপস্থিত ছিলেন মনিটরিং অফিসার আমিনুল ইসলাম, খাদ্য বিশ্লেষক ফারহানুল আলম, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার ফারজানা আক্তার ও সদর উপজেলা খাদ্য পরিদর্শক শাহজাহান হালদার। জেলা পুলিশের একটি দল এই অভিযানে সহযোগিতা করে।

অভিযান শেষে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার আমিনুল ইসলাম সুমন জানান, এই কারখানটিতে রং-সহ বিভিন্ন ধরনের অবৈধ কেমিক্যাল মিশিয়ে খাদ্য সামগ্রী উৎপাদন করতে দেখা যায়। যেগুলোর কোন মোড়ক এবং আমদানিকারকের নাম পরিচয় নেই। যার কারণে উৎপাদিত এসব খাদ্য সামগ্রী ভেজাল ও অবৈধ বলে গণ্য করে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩২ ধারা অনুযায়ী দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সুগন্ধা বেকারির এই কারখানাটিতে এর আগে গত কয়েক মাসের ব্যবধানে দুই দফা অভিযান চালিয়ে পাঁচ লাখ ও দুই লাখ টাকা জরিমানা করা হলেও স্থায়ীভাবে আইনগত ব্যবস্থা নেয়া হয়নি। এ বিষয়ে প্রশ্ন করলে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার জানান, যেসব অসঙ্গতি এখানে পাওয়া গেছে সেগুলো সংশোধন করতে মালিকপক্ষকে মুচলেকাসহ নির্ধারিত সময় দেয়া হয়েছে। পরবর্তীতে মনিটরিংয়ের সময় আবারও এ ধরনের অসঙ্গতি পাওয়া গেলে কারখানাটি সিলগালা করে দেয়া হবে। 

সর্বসাধারণের স্বাস্থ্য সুরক্ষার জন্য জেলার অন্যান্য রেস্তোরাঁ ও খাদ্য উৎপাদনকারক কারখানাগুলোতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়মিত অভিযান পরিচালনা করবে বলেও জানান সংস্থাটির এই কর্মকর্তা। 

সূত্রঃ সময় নিউজ

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড