কেন নিজের বাড়ি বিক্রি করছেন এলন মাস্ক?
  1. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  2. niloy@nongor.news : Creative Niloy : Creative Niloy
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  6. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  7. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
কেন নিজের বাড়ি বিক্রি করছেন এলন মাস্ক?
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৫:০৮ অপরাহ্ন

কেন নিজের বাড়ি বিক্রি করছেন এলন মাস্ক?

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৫৯ জন পড়েছেন

স্পেস-এক্স আর টেসলার মালিক এলন মাস্ক পৃথিবীর শীর্ষ ধনী ব্যক্তি হওয়ার পর আরো ২ হাজার কোটি ডলারের মালিক হয়েছেন। এ অর্থ মাস্ক মানুষের বর্তমান আবাসস্থল পৃথিবীর চেয়ে মঙ্গলকে বসবাসযোগ্য করে তোলার ক্ষেত্রেই ব্যবহার করতে ইচ্ছুক। 

ব্লুমবার্গ বিলিওনিয়ার ইনডেক্সের তথ্য অনুযায়ী, টেসলার শেয়ারের দাম বাড়ার পর কয়েকদিন আগেও মাস্কের মোট অর্থের পরিমাণ ছিলো ২০ হাজার কোটি ডলার, বর্তমানে যা ২০ হাজার ৯শ’ কোটি ডলার। মার্কিন অনলাইন জায়ান্ট অ্যামাজানের প্রতিষ্ঠাতা জেফ বেজসকে পেছনে ফেলে বৃহস্পতিবারই (৭ জানুয়ারি) বিশ্বের শীর্ষ কোটিপতি হন তিনি। মাস্কের সাথে এখন তার সম্পদের পার্থক্য ২ হাজার ৩শ’ কোটি ডলারের।

দুই কোটিপতিই মহাকাশে বিনিয়োগ করছেন। কিন্তু মহাকাশে বিনিয়োগে টেসলার প্রধান নির্বাহী এলন মাস্ক একটু বেশিই আগ্রহী। লাল গ্রহ হিসেবে পরিচিত মঙ্গলকে মানুষের বাসযোগ্য করতে তার প্রতিষ্ঠান স্পেস এক্সের বিনিয়োগ আর গবেষণার কমতি নেই।

সংবাদ মাধ্যম বিজনেস ইনসাইডারে দেয়া এক সাক্ষাতকারে মাস্ক বলেন, মার্সে একটি শহর তৈরিতে কোটি কোটি ডলার বিনিয়োগ জরুরি, যেজন্য তিনি সবসময় প্রস্তুত। তিনি বলেন, মঙ্গলকে বাসযোগ্য করে তুলতে সবচেয়ে বেশি আগ্রহ তার। এজন্য তিনি তার সম্পত্তি বিক্রি করতেও প্রস্তুত। 

সম্প্রতি মাস্ক যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলসে তার কয়েকটি বাড়ি বিক্রি করেছেন। আরো কিছু সম্পত্তি বিক্রি করতে চান তিনি।

তিনি জানান, সম্পত্তির বিষয়ে তার কোন আগ্রহ নেই। তিনি মনযোগী শেয়ার বাজারে তার কোম্পানিগুলোর অবস্থান নিয়ে। তার মোট সম্পত্তির অনেকাংশই নির্ভরশীল শেয়ারবাজারে তার কোম্পানির অবস্থানের ওপর। সম্প্রতি ইলেক্ট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা থেকে তার অনেক আয় হয়েছে।

মাস্ক বিশ্বের শীর্ষ কোটিপতি হয়েছেন, গণমাধ্যমে এ খবর প্রকাশের পরই তিনি সিদ্ধান্ত নিয়েছেন তার ভাগ্যদেবীকে তিনি কোন কাজে ব্যবহার করবেন। আগের এক টুইট বার্তাতেও মাস্ক বলেন, মঙ্গলেই শহর তৈরিতে নিজের অর্ধেক অর্থ ব্যয় করবেন তিনি। বাকি অর্ধেক ব্যয় করবেন পৃথিবীর যাবতীয় সমস্যার সমাধানে।

সূত্রঃ সময় নিউজ

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড