শত্রুদের সঙ্গে যোগসাজশে টুইটার আমার মুখ বন্ধের যড়যন্ত্র করছে: ট্রাম্প – দৈনিক নোঙর – আপোষহীন চিন্তার সাথে শত্রুদের সঙ্গে যোগসাজশে টুইটার আমার মুখ বন্ধের যড়যন্ত্র করছে: ট্রাম্প – দৈনিক নোঙর – আপোষহীন চিন্তার সাথে
  1. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  2. niloy@nongor.news : Creative Niloy : Creative Niloy
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  6. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  7. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:৩৮ অপরাহ্ন

শত্রুদের সঙ্গে যোগসাজশে টুইটার আমার মুখ বন্ধের যড়যন্ত্র করছে: ট্রাম্প

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ৪২ জন পড়েছেন

টুইটারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি অভিযোগ করে বলেছেন, রাজনৈতিক শত্রুদের সঙ্গে যোগসাজশে টুইটার তার মুখ বন্ধের ষড়যন্ত্র করছে।

ক্যাপিটল হিলে তাণ্ডবের পর টুইটার ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়ার পর শুক্রবার এক প্রতিক্রিয়ায় তিনি এ অভিযোগ করেন।

পরে ট্রাম্প তার সরকারি অ্যাকাউন্ট থেকে একের পর এক টুইট করে যান। সেসব টুইটে তিনি বলেন, টুইটার তার মুক্ত বক্তব্য নিষিদ্ধ করার ক্ষেত্রে আরও এগিয়েছে এবং আজ রাতে ডেমোক্র্যাট ও র‌্যাডিক্যাল বামদের সঙ্গে মিলে টুইটার স্টাফরা তার মুখ বন্ধের উদ্যোগ নেয়। তবে এ পোস্টটিও টুইটার খুব দ্রুতই মুছে দিয়েছে।

এদিকে টুইটারের এ উদ্যোগ আগে থেকেই আঁচ করে ট্রাম্প তার এ বক্তব্য বিবৃতি হিসেবে হোয়াইট হাউসের প্রেস অফিস থেকেও প্রচার করেছেন।

ট্রাম্প একই সঙ্গে ভার্চুয়ালি নতুন প্ল্যাটফরমের মাধ্যমে তার ফলোয়ারদের সঙ্গে মিলিত হওয়ার ঘোষণা দেন।

তিনি বলেন, আমরা বিভিন্ন সাইটের সঙ্গে আলোচনা করছি। শিগগিরই বড় ধরনের ঘোষণা আসবে।

তিনি আরও বলেন, ‘আমরা চুপ থাকব না।’

এর আগে শুক্রবার এক বিবৃতিতে টুইটার বলেছে, সহিংসতায় উসকানি দেয়ার আশঙ্কায় ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে।  

ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা ছিল আট কোটি ৮০ লাখ। ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে বুধবার ট্রাম্প সমর্থক উগ্র শ্বেতাঙ্গ দাঙ্গাবাজদের নজিরবিহীন হামলার পর ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ১২ ঘণ্টার জন্য বন্ধ করে দেয়া হয়েছিল।

টুইটার প্ল্যাটফরম ব্যবহার করে ওই দাঙ্গাবাজদের উদ্দেশে ট্রাম্পের উসকানিমূলক বক্তব্যের পর তারা ক্যাপিটল ভবনে হামলা চালায় এবং এর ফলে এক নারী ও এক পুলিশ কর্মকর্তাসহ পাঁচজন নিহত হন।

টুইটার এক টুইটে বলেছে, ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট (@realDonaldTrump) থেকে দেওয়া সাম্প্রতিক পোস্টগুলো গভীরভাবে পর্যবেক্ষণ করার পর অ্যাকাউন্টটি চিরতরে বন্ধ করে দেওয়া হয়েছে।

আবারও দাঙ্গায় উসকানি দেওয়ার আশঙ্কায় এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে ওই টুইটে উল্লেখ করা হয়েছে। একটি ব্লগ পোস্ট প্রকাশ করে টুইটার ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করার কারণ বিস্তারিত ব্যাখ্যা করেছে।

সূত্রঃ যুগান্তর

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

টুইটারে আমরা

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড