ট্রাম্প না গেলেও বাইডেনের অভিষেকে যাচ্ছেন পেন্স – দৈনিক নোঙর – আপোষহীন চিন্তার সাথে ট্রাম্প না গেলেও বাইডেনের অভিষেকে যাচ্ছেন পেন্স – দৈনিক নোঙর – আপোষহীন চিন্তার সাথে
  1. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  2. niloy@nongor.news : Creative Niloy : Creative Niloy
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  6. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  7. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:৫৩ অপরাহ্ন

ট্রাম্প না গেলেও বাইডেনের অভিষেকে যাচ্ছেন পেন্স

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ৬৩ জন পড়েছেন

ডোনাল্ড ট্রাম্প না গেলেও যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানে অংশ নেবেন।

শনিবার ট্রাম্প প্রশাসনের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য দিয়েছেন।  খবর বার্তা সংস্থা রয়টার্সের।

শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০ জানুয়ারি তার উত্তরসূরির অভিষেক অনুষ্ঠানে অংশ নেবেন না বলে সাফ জানিয়ে দেন। এর প্রতিউত্তরে বাইডেন বলেছেন, এটি একটি ভালো খবর।

মার্কিন কংগ্রেসে জো বাইডেনের জয়ের প্রত্যয়ন আটকে দেওয়ার চেষ্টা নিয়ে ট্রাম্প ও পেন্সের মধ্যে বড় ধরনের দূরত্ব সৃষ্টি হয়েছে বলেও জানিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা। পেন্সের কাছে ট্রাম্পের চাওয়া ছিল– তিনি বাইডেনের প্রত্যয়ন আটকে দেবেন। কিন্তু পেন্স সেই পথে হাঁটেননি।

বুধবার সহিংসতার পর এক ভিডিওবার্তায় ট্রাম্প বাইডেনের কাছে নিয়মমাফিক ক্ষমতা হস্তান্তরে প্রতিশ্রুতি দিলেও ২০ জানুয়ারি পর্যন্ত যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ রাজনীতিতে নানান নাটকীয়তা ও অস্থিরতা দেখা যেতে পারে বলে অনেকে আশঙ্কা করছেন।

ট্রাম্প তার সমর্থকদের উসকে দিতে পারেন শঙ্কায় বেশ কয়েকটি সামাজিক যোগাযোগমাধ্যম তাদের প্ল্যাটফরমে ক্ষমতাসীন মার্কিন প্রেসিডেন্টের ব্যক্তিগত অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে।

প্রসঙ্গত ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেন পপুলার ও ইলেকটোরাল ভোটে ট্রাম্পকে পরাস্ত করেন। তিনি ট্রাম্প পরাজয় না মেনে ভোটে ব্যাপক কারচুপি হয়েছে বলে ‘ভিত্তিহীন’ অভিযোগ করে আসছেন।

বুধবার যুক্তরাষ্ট্রের কংগ্রেসে ডেমোক্র্যাট প্রার্থীর জয়ের স্বীকৃতি দেয়ার প্রক্রিয়া চলাকালে ট্রাম্পের উগ্র সমর্থকরা ক্যাপিটল ভবনে নজিরবিহীন হামলা চালায়। এতে ৫ জনের মৃত্যু হয়েছে।

সূত্রঃ যুগান্তর

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

টুইটারে আমরা

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড