আনুশকা ধর্ষণ: তিন তারকার প্রতিক্রিয়া
  1. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  2. niloy@nongor.news : Creative Niloy : Creative Niloy
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  5. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  6. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  7. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
আনুশকা ধর্ষণ: তিন তারকার প্রতিক্রিয়া
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন

আনুশকা ধর্ষণ: তিন তারকার প্রতিক্রিয়া

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ৯২ জন পড়েছেন

মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেলের শিক্ষার্থী আনুশকা নূর আমিনের মৃত্যুর ঘটনা নাড়া দিয়েছে সারাদেশে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনা চলছে। ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবি সবার। শোবিজের একাধিক তারকাও মুখ খুলেছেন বিষয়টি নিয়ে।

চিত্রনায়ক বাপ্পী চৌধুরী মনে করেন, বিকৃত মানসিকতার কারণেই দেশে ধর্ষণের ঘটনা বাড়ছে। তার ভাষায়, ‘যাদের মধ্যে মনুষ্যত্ব নেই তারাই এসব ঘটনা ঘটাচ্ছে। আমাদের পারিবারিক শিক্ষা আরও বেশি দরকার। আমাদের সামাজিক হয়ে ওঠার দরকার আছে।’ ধর্ষকদের বিচার হলেই দেশে ধর্ষণের ঘটনা কমবে বলে মনে করেন বাপ্পী।

শিক্ষার্থী আনুশকার ঘটনা হতবাক করে দিয়েছে চিত্রনায়িকা অর্চিতা স্পর্শিয়াকে। দীর্ঘ নিঃশ্বাস ছেড়ে তিনি বলেন, ‘আসলে এটা ভাবতেই খারাপ লাগছে। কী ভাবব, বুঝতে পারছি না। দিনে দিনে দেশের যত উন্নতি হচ্ছে, তার সঙ্গে মানুষ হিসেবে আমাদের কোনো উন্নতি হচ্ছে না। সময়ের সঙ্গে আমরা পিছিয়ে যাচ্ছি। আমাদের মানসিকতা পিছিয়ে যাচ্ছে। দেশের সেক্স এডুকেশন চালু করা উচিত। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে সেক্স এডুকেশন প্রভাইড করা উচিত।’

স্পর্শিয়া মনে করেন, যত দিন যৌনতা নিয়ে ট্যাবু না ভাঙবে তত দিন সেক্সুয়াল ক্রাইম হতে থাকবে। ধর্ষকদের জন্য মৃত্যু অনেক ছোট শাস্তি। যদি এর ওপরে কিছু থাকে তাহলে সেটিই হবে তাদের জন্য সর্বোচ্চ শাস্তি।

২০২১ সালে এসে এমন ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন ঢালিউড প্রিন্সেসখ্যাত চিত্রনায়িকা মাহিয়া মাহি। এত অগ্রসর সময়ে এসে এ ঘটনা মেনে নিতে পারছেন না তিনি। মাহি মনে করেন, চারপাশে ধর্ষণের এত খবর শুনে হয়তো তাদের মধ্যে ফ্যান্টাসি কাজ করছে। ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষার্থীদের দ্বারা এমন কিছু হবে তা চিন্তার বাইরে। আমাদের চারপাশ এসব ছেলেমেয়েকে প্রভাবিত করছে। আমাদের আরও সচেতন হওয়া দরকার।

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডই হওয়া উচিত বলে মনে করেন মাহি। কয়েকটি ঘটনার বিচার হলে এবং সেটি সামনে আসলে ধর্ষণের ঘটনা কমবে বলেও জানান মাহিয়া মাহি।

সূত্রঃ সময় নিউজ

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড