1. khulna@nongor.news : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা : মোঃ জিলহজ্জ হাওলাদার, খুলনা
  2. news-desk@nongor.news : বার্তা ডেস্ক : বার্তা ডেস্ক
  3. nisan@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  4. mdashik.ullah393@gmail.com : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  5. rabbi@nongor.news : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  6. sultanashaila75@gmail.com : Shaila Sultana : Shaila Sultana
  7. sakia@nongor.news : দৈনিক নোঙর ডেস্ক : দৈনিক নোঙর ডেস্ক
  8. ronia3874@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  9. sarowar@nongor.news : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
ভুল চিকিৎসায় দুই কিডনি কর্তন, ২ বছর পর ৪ চিকিৎসকের বিরুদ্ধে মামলা
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০১:৫৭ অপরাহ্ন

ভুল চিকিৎসায় দুই কিডনি কর্তন, ২ বছর পর ৪ চিকিৎসকের বিরুদ্ধে মামলা

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময় : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ৮৩ জন পড়েছেন

২০১৮ সালের ৫ সেপ্টেম্বর, রওশন আরা বেগমের বাম কিডনি অপারেশন করতে গিয়ে কেটে ফেলা হয় ডান কিডনিও। দু’মাস পর তিনি মারা যান।

ময়নাতদন্ত রিপোর্ট দিতে গড়িমসি করায়, অভিযুক্ত চিকিৎসকদের বিরুদ্ধে মামলা নেয়নি শাহবাগ থানা। দুইবছর পর ময়নাতদন্ত রিপোর্ট আসায় গতরাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৪ চিকিৎসকের বিরুদ্ধে মামলা করেন রওশন আরার ছেলে চলচ্চিত্র পরিচালক রফিক শিকদার।

২০১৮ সালে কিডনি সমস্যা নিয়ে অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন রওশন আরা। চিকিৎসকরা তাকে সুস্থ ক‌রে তোলার জন্য তার বাম কিড‌নি কেটে ফেলার সিদ্ধান্ত নেয়। ৫ সেপ্টেম্বর হয় অপারেশন। কিন্তু বাম কিড‌নির স‌ঙ্গে কে‌টে ফেলা হয় ডান কিড‌নিও।এর কিছুদিন পর গুরুতর অসুস্থ হয়ে পরলে বঙ্গবন্ধ‌ু মে‌ডি‌কেল থে‌কে এক‌টি প্রাইভেট হাসপাত‌ালে ভ‌র্তি করা হ‌য়‌‌ রওশন আরা‌কে। সেখা‌নে পরীক্ষা ক‌রে দেখা যায়, তার দু‌টি কিড‌নিই নেই।

এর দু’মাস পর তি‌নি মারা যান।ভুল চি‌কিৎসা ও কিড‌নি চু‌রির অভিযোগে থানায় মামলা কর‌তে গে‌লে, থানা থে‌কে বলা হয় ময়নাতদন্ত রি‌পোর্ট লাগ‌বে।

ভুক্ত‌ভো‌গীর প‌রিবা‌রের অভিযোগ রি‌পোর্ট পে‌তে পে‌তে কে‌টে গে‌ছে প্রায় দুই বছর। অব‌শে‌ষে এ মা‌সের শুরুর দি‌কে থানায় আসে ময়নাতদন্ত প্রতিবেদন। সেখানেও তার দুই কিডনি থাকার প্রমাণ মেলে।

অবশেষে ঘটনার দুই বছর পর শাহবাগ থানায়, বঙ্গবন্ধু মেডিকেলের ইউরোলজী বিভাগের অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলালসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেন রওশন আরার ছে‌লে চলচিত্র পরিচালক রফিক শিকদার।


কিন্তু দু’ বছর ধ‌রে কেন মামলা নেয়া হয়‌নি। এ নি‌য়ে সদুত্তর নেই পু‌লিশের কাছে। ভুক্ত‌ভো‌গী পরিবা‌রের অভিযোগ, এমন ঘটনার পর কো‌নো ব্যবস্থা নেয়‌নি বঙ্গবন্ধু মে‌ডি‌কেল বিশ্ববিদ্যালয়। ন্যায় বিচারের আশায় আদালতের দিকে তাকিয়ে নিহত রওশন আরার পরিবার। 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ

টুইটারে আমরা

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

সৌজন্যে : নোঙর মিডিয়া লিমিটেড