নেশন্স লিগের ম্যাচে জার্মানির দুরন্ত জয়

30

নেশন্স লিগের ম্যাচে দুরন্ত জয় পেয়েছে জার্মানি। গ্রুপ পর্বের ম্যাচে ইউক্রেনকে ৩-১ গোলে হারিয়েছে ডাই ম্যানশেফটরা। জোড়া গোল করেছেন টিমো ওয়ের্নার।

লিপজিগের রেড বুল অ্যারেনায় ম্যাচের আগে একেবারেই নির্ভার ছিলেন জোয়াকিম লো। সাম্প্রতিক পারফরম্যান্স ভালো না হলেও, এই প্রতিপক্ষের বিপক্ষে রেকর্ডটা যে বেশ মসৃণ জার্মানদের। অন্যদিকে, শেভচেঙ্কো বাহিনীর জন্য বড় পরীক্ষা ছিলো গ্রুপ পর্বের ম্যাচটি।

শুরুর চিত্র অবশ্য বোঝাতে পারবেনা ম্যাচের আদ্যপান্ত। মাঝ মাঠের দখল নিয়ে লড়াই জমলেও, বেশিক্ষণ প্রতিরোধ গড়তে পারেনি ইউক্রেন। দ্রুতই এ কূল ও কূল সব হারাতে হয় তাদের।তবে, ম্যাচের প্রথম গোলটা পায় অতিথিরাই। স্বাগতিক শিবিরকে নিস্তব্ধ করে, গোল আনন্দে ভাসেন ইয়ারেমচুক।

১-০ তে এগিয়ে যায় ইউক্রেন।

এই গোলটাই শনির দশা ডেকে আনে ইউক্রেনিয়ানদের। ডাই ম্যানশেফটদের একের পর এক আক্রমণে তটস্থ হয়ে উঠে তারা। ২৩ মিনিটেই দলকে সমতায় ফেরান লিরয় সানে। অ্যাসিস্টে ছিলেন গোরেতজেকা।

সমতায় ফিরলেও, গোলের ক্ষুধা কমে নি জোয়াকিম লো শিষ্যদের। ১০ মিনিটের ব্যবধানে দলকে এগিয়ে দেন টিমো ওয়ের্নার। এবারো পেছনের নায়ক সেই গোরেতজেকা।

দ্বিতীয়ার্ধে কিছুটা দেখেশুনে খেলার দিকে মনোযোগী হয় দুদল। আক্রমণের চেয়ে বিল্ড আপেই সময় ক্ষেপণ করে তারা। কিন্তু, সেখান থেকেও ঠিকই সুযোগ বানিয়ে নেয় জার্মানরা। ৬৪ মিনিটে গিন্টারের বাড়ানো বল থেকে নিজের জোড়া আর দলের তৃতীয় গোল করেন ওয়ের্নার।

পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা চালায় ইউক্রেন। কিন্তু, জার্মান রক্ষণ ছিলো অটুট, সঙ্গে ম্যানুয়েল নয়্যারের বিশ্বস্ত গ্লাভস। এতো বাঁধা অতিক্রম করার সাধ্য ছিলোনা অতিথি ফরোয়ার্ডদের।ফলাফল, বড় জয়ে নিয়ে পরের রাউন্ড অনেকটাই নিশ্চিত করে ফেললো জার্মানি।