ঢাকা বনাম রাজশাহী ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-২০ কাপ

61

বেক্সিমকো ঢাকা আর মিনিস্টার গ্রুপ রাজশাহীর মধ্যকার ম্যাচ দিয়ে ২৪ নভেম্বর শুরু হবে বঙ্গবন্ধু টি-২০ কাপ। চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত।

শনিবার (১৪ নভেম্বর) দুপুরে বৈঠক শেষে বিষয়টি নিশ্চিত করেন বিসিবি পরিচালক জালাল ইউনুস। দলগুলো বায়ো সিকিউর বাবলে থেকে ২০ নভেম্বর থেকে অনুশীলন করতে পারবে, তবে এর আগে কেউ প্র্যাকটিস শুরু করতে চাইলে সেটা নিজ দায়িত্বে করতে হবে বলেও জানান তিনি। এদিকে, কোভিড-১৯ এর জন্য বঙ্গবন্ধু টি-২০ কাপ দর্শক শূন্য মাঠে অনুষ্ঠিত হবে।

করোনাকালে বিপিএলের পরিবর্তে আয়োজিত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। ২৪ নভেম্বর উঠছে পর্দা, ৫ দলের মোটে ১ দল বাদ যাবে গ্রুপ পর্ব থেকে। করোনার কথা চিন্তা করে শুধু হোম অব ক্রিকেট হবে ২৫ ম্যাচের সবগুলো৷ ফাইনালে থাকছে রিজার্ভ ডে’ও। রানের জন্য উইকেট করা হবে ফ্ল্যাট।বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক জালাল ইউনুস বলেন, ‘বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্ট টা শুরু হচ্ছে ২৪ নভেম্বর এবং শেষ হচ্ছে ১৮ ডিসেম্বর।

১৮ ডিসেম্বর ফাইনাল ধরা হয়েছে এবং ১৯ ডিসেম্বর আমরা রিজার্ভ রেখেছি। আমরা চেষ্টা করব উইকেটগুলোকে যাতে প্রপারলি ইউজ করা যায়। ২০ তারিখ থেকে বায়ো বাবলে ঢুকবে দলগুলো। তার আগে হবে দু’বার কোভিড পরীক্ষা। টুর্নামেন্ট চলাকালে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষায় দেয়া হবে সর্বোচ্চ গুরুত্ব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক জালাল ইউনুস বলেন, ‘২০ তারিখ থেকে তারা হোটেলে উঠবে এবং আশা করি তারা সেখান থেকে বায়ো চেক বাবোলের মধ্যে তারা ঢুকে যাবে।

কয়েকজন অলরেডি আক্রান্ত হয়েছেন। টুর্নামেন্টের সময় কোন প্লেয়ার যাতে আক্রান্ত না হয় সেজন্য বায়োচেক বাবোলে থেকেই যাতে তারা প্র্যাকটিস করে।’

তবে থাকছেনা কোন দর্শক প্রবেশের সুযোগ। আর প্রাইজমানি নিয়ে সিদ্ধান্ত আসবে দু’একদিনের মধ্যেই৷এই টুর্নামেন্টের আগেই ঢাকায় ফিরছেন টাইগারদের কোচিং স্টাফরা। তবে কোন দলের হয়ে দায়িত্ব পালন করবেন না তারা৷