চাঁপাইনবাবগঞ্জে আধুনিক সদর হাসপাতাল ও আশপাশের এলাকায় পরিষ্কার পরিছন্ন অভিযান

পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে এ স্লোগানকে সামনে রেখে বিডি ক্লিন, চাঁপাইনবাবগঞ্জ এর সদস্যরা ২৫তম ইভেন্ট সম্পন্ন করেছেন। শুক্রবার সকালে পৌর এলাকার আধুনিক সদর হাসপাতাল ও তার আশপাশের এলাকায় পরিষ্কার পরিছন্ন কার্যক্রম চালায় বিডি ক্লিন।

পরিছন্ন ও জীবাণু মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম কর্মরত রয়েছে স্বেচ্ছাসেবী সচেতন নাগরিকের প্ল্যাটফর্ম বিডি ক্লিন। এর আগে এমন ২৪টি পরিষ্কার পরিছন্ন অভিযান শেষ করা হয়েছে। জানা গেছে, ২০১৬ সালের ৩০ জুন প্রতিষ্ঠিত হয় স্বেচ্ছাসেবক ও অরাজনৈতিক সংগঠন বিডি ক্লিন। বর্তমানে সংগঠনটির সদস্যর সংখ্যা সহস্রাধিক।

অক্টোবর মাসের শুরুতে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্নস্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আবর্জনা পরিষ্কার করে বিডিক্লিনের একঝাঁক সদস্যবৃন্দ। তপ্ত গরম আর রোদের মধ্যেই তারা কার্যক্রম সফলভাবে সম্পন্ন করে।

এ সময় উপস্থিত ছিলেন, বিডিক্লিনের চাঁপাইনবাবগঞ্জ জেলা জেলা সমন্বয়ক মো. ওয়ালিদ হাসান, সহ-জেলা সমন্বয়ক মো. নাজিউর রহমান, উপ সমন্বয়ক লজিস্টিক অনামিকা জবা, উপ সমন্বয়ক আইটি ও মিডিয়া সাহারুল ইসলাম মাসুম, মোনেটর নিরসা ইসলাম মেঘলা, মোমিনুল ইসলামসহ অন্য সদস্যবৃন্দ।

বরাবরের মত বিডিক্লিন মানবিক ও মানুষকে সচেতন করতে প্রত্যেকটি সদস্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার প্রচারণাও চালিয়ে যাচ্ছেন। বিডি ক্লিনের নিজস্ব ফেসবুক পেজও রয়েছে। তাদের এ কার্যক্রমকে সমাজের সূধী মহল স্বাধুবাদ জানিয়েছেন।