রাজশাহী মহানগরী হবে সন্ত্রাস ও মাদকমুক্ত – পুলিশ কমিশনার

21

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেট্রোপলিটনের পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেছেন, রাজশাহী মহানগরী হবে সন্ত্রাস ও মাদকমুক্ত। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করে রাজশাহী মহানগরী তথা বাংলাদেশের ভুখন্ড থেকে মাদক উচ্ছেদ করা হবে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার বিভাগের আয়োজনে কাটাখালি থানাধীন বাংলা ট্র্যাক ক্রিকেট একাডেমী কনফারেন্স রুমে বিট পুলিশিং সংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেয়ার পাশাপাশি রাজশাহী মেট্রোপলিটন পুলিশকে রোল মডেল এবং অনুকরণীয় হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম। সভায় সভাপতিত্ব করেন মতিহার বিভাগের উপ-পুলিশ কমিশনার বিভূতি ভূষন বানার্জী। এছাড়াও উক্ত সভাটি সার্বিকভাবে সহযোগিতা করেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মতিহার বিভাগ) একরামুল হক, সহকারী পুলিশ কমিশনার (মতিহার জোন) হাফিজুল ইসলামসহ মতিহার, কাটাখালি ও বেলপুকুর থানার অফিসার ইনচার্জগণ।

সভায় আরোও উপস্থিত ছিলেন মতিহার বিভাগের মতিহার, কাটাখালি ও বেলপুকুর থানার বীর মুক্তিযোদ্ধা, চেয়ারম্যান, ওয়ার্ড কাউন্সিলর, মেম্বারগণসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রায় ৫০০ জন স্থানীয় জনসাধারণ। উল্লেখ্য, আরএমপি, রাজশাহী’র মতিহার বিভাগের মতিহার থানায় ৫টি, কাটাখালি থানায় ৭টি ও বেলপুকুর থানায় ৯টিসহ মোট ২১টি বিট রয়েছে। উক্ত বিট সমূহে বিট অফিসারগণ স্থানীয় জনসাধারণদেরকে বিভিন্ন আইনি সেবা এবং পরামর্শ প্রদান করে থাকে। এছাড়াও বিট অফিসারগণ নির্দিষ্ট দিনে বিভিন্ন সামাজিক সচেতনতা এবং অপরাধ দমন ও মাদক বিরোধী সভা আয়োজন করে থাকেন।