মোংলা অর্থনৈতিক অঞ্চলের নির্মাণকাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে!

50

দ্রুতগতিতে এগিয়ে চলেছে মোংলা অর্থনৈতিক অঞ্চলের নির্মাণকাজ। প্রধানমন্ত্রীর উদ্যোগে সারা দেশে ১০০ বিশেষ অর্থনৈতি অঞ্চলের একটি এ প্রকল্প। গতকাল মোংলা অর্থনৈতিক অঞ্চলে নির্মাণকাজের অংশ হিসেবে একাধিক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

সিকদার গ্রুপের পাওয়ারপ্যাক ইকোনমিক জোন মোংলায় বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী এবং পাওয়ারপ্যাক হোল্ডিংস ও পাওয়ারপ্যাক ইকোনমিক জোনের চেয়ারম্যান রিক হক সিকদার নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং একটি সম্পূর্ণ প্রস্তুত রেস্ট হাউসের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব হারুনুর রশীদ, ইরফান রশীদ, রিক হক সিকদারের বড় ছেলে এবং গ্রুপের পরিচালক শন হক সিকদার, উপদেষ্টা ফরিদ উদ্দিন খান, সিকদার গ্রুপের সিওও সৈয়দ কামরুল ইসলাম মোহন, পরিচালক সালাউদ্দিন আহমেদসহ বেজা, সিকদার গ্রুপ ও বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রকল্পসমূহের মধ্যে রয়েছে- পাওয়ারপ্যাক পেট্রোলিয়ামের ১ লাখ মেট্রিক টন ক্ষমতাসম্পন্ন অয়েল ডিপো, স্বাস্থ্যসম্মত ভোজ্য তেল, এডিবল অয়েল ডিপো। বিদেশি বিনিয়োগকারীদের জন্য আন্তর্জাতিক মানের রেস্ট হাউস ও এ প্রকল্পে কর্মরত বিদেশি কর্মীদের ডরমেটরি, কেন্দ্রীয় পানি শোধনাগার, কার্গো জেটি এবং বসুন্ধরা সিমেন্ট ব্যাগ নির্মাণ কারখানা। পাওয়ারপ্যাক ইকোনমিক জোনের চেয়ারম্যান রিক হক সিকদার এ সময় বলেন, মোংলা সমুদ্রবন্দরসংলগ্ন এবং প্রস্তাবিত খানজাহান আলী বিমানবন্দর থেকে মাত্র ২০ কিমি দূরত্বে অবস্থিত এ অর্থনৈতিক অঞ্চলটি দেশের অর্থনৈতিক উন্নয়ন বিশেষ করে দক্ষিণাঞ্চলে কর্মসংস্থান সৃষ্টি সর্বোপরি দেশের দারিদ্র্য বিমোচনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। সিকদার গ্রুপ শুরু থেকেই বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে অংশীদার হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছে।