সৌদি প্রবাসী যাত্রীদের জন্য বেড়েছে আসন

35

সৌদি আরব প্রবাসীদের জন্য সে দেশে যাওয়ার সুবিধার্থে ফ্লাইটের আসন সংখ্যা বাড়ানো হয়েছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এ কথা জানানো হয়।
এতে জানানো হয়, করোনা ভাইরাসের জন্য ঢাকা থেকে সৌদি আরবে যাওয়া বিমানের ক্ষেত্রে প্রশস্ত উড়োজাহাজে ২৬০ জন এবং অপ্রশস্ত উড়োজাহাজে ১৪০ যাত্রী পরিবহণ করার বাধ্যবাধকতা ছিল। সৌদি আরব যাওয়া যাত্রীদের ঢাকা থেকে দ্রুত ফেরত যাওয়ার স্বার্থে বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ গত রবিবার জারি করা আদেশে আগামী ২৪ অক্টোবর পর্যন্ত এই নিয়ম শিথিল করেছে। এখন সৌদি আরবগামী ফ্লাইটে ইকোনমি ক্লাসের শেষ সারি এবং বিজনেস ক্লাসের একটি আসন ব্যতীত সকল আসনে যাত্রী পরিবহন করা যাবে। এতে সৌদি আরবগামী বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও সাউদিয়া এয়ারলাইনসের ফ্লাইটে আসন সংখ্যা বৃদ্ধির কারণে সে দেশে ফেরত যাওয়ার অনুমতিপ্রাপ্ত যাত্রীদের পরিবহণে অনিশ্চয়তা অনেকাংশে দূর হবে।
বিমান বাংলাদেশ এয়ারলাইনস পুরান টিকেটধারী যাত্রীদের ধারাবাহিকভাবে কোনো রকম চার্জ ব্যতীত আসন বরাদ্দ করেছে। যাত্রী ব্যতীত অন্য সবাইকে এয়ারলাইনস অফিসে না যাওয়ার বা ভিড় না করার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনস সবার প্রতি অনুরোধ জানিয়েছে।